সন্তানসম্ভবা কিনা আগেই জানিয়ে দিচ্ছে Apple Watch, সত্যি?

Updated on 11-Oct-2022
HIGHLIGHTS

Apple Watch সম্পর্কে এক দারুন তথ্য উঠেছে আসছ

এই ঘড়িটি নাকি আগে থেকেই বলে দেবে আপনি প্রেগন্যান্ট কিনা

লক্ষণ দেখে জানাবে এই ঘড়ি। জানেন এটা আর কী করে?

বর্তমান যুগ এখন স্মার্ট যুগ। সে স্মার্ট ফোন হোক কিংবা ওয়াচ। আর ইদানিং সময়ে অনেকেই স্মার্টফোন ব্যবহার করেন। মূলত যাঁরা অ্যাপেল ওয়াচ  ব্যবহার করেন তাঁরা সেটাকে বদলাতে চান না। এতে একাধিক এমন ফিচার আছে যা আপনাকে একাধিক হেলথ রিলেটেড ফিচার ট্র্যাক করতে সাহায্য করবে। শুধু তাই নয়, এই স্মার্ট ওয়াচ একাধিক শারীরিক সমস্যা, অসুবিধার রেকর্ড রেখে দেয়। এখন নাকি এটা মহিলারা প্রেগন্যান্ট কিনা সেটাও দেখতেও সাহায্য করে। এমনকি এটি পরীক্ষা করার আগেও নাকি জানিয়ে দিতে পারবে যে আপনি প্রেগন্যান্ট কিনা। এমনটাই এক অন্তঃসত্ত্বা মহিলা দাবি করেছেন।

সেই মহিলা যার বয়স বছর 45 তিনি জানিয়েছেন যে তাঁর হার্টবিট সাধারণভাবে  52 থাকে কম বেশি। কিন্তু বর্তমানে সেটা বেড়ে হয়েছে 72। অন্যদিকে পরীক্ষা করার আগেই স্মার্ট ওয়াচ তাঁকে জানিয়ে দেয় যে সে প্রেগন্যান্ট। এই মহিলা জানান যে তিনি নিয়মিত জিম করেন শরীরচর্চা করেন। তবে হঠাৎ করে তাঁর হার্টবিট বেড়ে যাওয়ায় তিনি বেশ অবাক হন। এবং বলেন যে এই সময় তাঁর পিরিয়ড অফ ছিল। আর তখনই এই ঘড়ি তাঁকে দেখায় যে তিনি অন্তঃসত্ত্বা।

এই ঘটনার পর বেশ অবাক হন তিনি একই সঙ্গে পড়ে যান চিন্তায়। তখন কী করবেন না বুঝে নেট মাধ্যমে খুঁজত শুরু করে কারণগুলো। তখন তিনি দেখেন যে যাঁদের হার্টবিট দ্রুত হয়ে যায় আচমকা তাঁরা অন্তঃসত্ত্বা হলেও হতে পারেন। এটা একটা লক্ষণ। এরপর তিনি যখন টেস্ট করান তখন দেখেন যে সত্যি তিনি অন্তঃসত্ত্বা। আর এই ঘটনার পর এই মহিলা জানিয়েছেন যে এই স্মার্টওয়াচ না থাকত তিনি এত দ্রুত মা হওয়ার কথা জানতে পারতেন না।

Apple Watch ভীষণ ভাল করে শরীরের নানান জিনিস যেমন ঋতুচক্র, হার্টবিট, অক্সিজেন লেভেল ইত্যাদি মাপতে সক্ষম। আপনার কোনও অসুবিধা হলেই, রোগ হলেই এই ঘড়ি আপনাকে সজাগ করে দেবে।

Connect On :