কিছু সেরা আর পছন্দের স্মার্টওয়াচের কথা

কিছু সেরা আর পছন্দের স্মার্টওয়াচের কথা
HIGHLIGHTS

ই সময়ে স্মার্টওয়াচ আলাদা একটা জায়গা করে নিয়েছে আসুন তবে সেই সব স্মার্টওয়াচের বিষয়ে কিছু কথা দেখেনি

স্মার্টওয়াচ এমন একটি ডিভাইস যা আপনার কাজ অনেক সহজ করে দেয়। এছারা এরকম একটি ঘড়ি আপনার হাতে থাকলে তা আপনাকে আরও স্মার্ট করে তোলে। এখন অনেক ভাল ভাল স্মার্টওয়াচ আছে যা আপনি কিনতেই পারেন। তবে আপনি বুঝতে পারছেন না কোনটি আপনার জন্য ভাল হবে? চিবন্তা নেই আমরা এক্ষেত্রে আপনাদের সাহায্য করব। এখানে কিছু স্মার্টওয়াচ থাকল যা এই মুহূর্তে ভারতের সেরা স্মার্টওয়াচ।

Moto 360 (2nd Gen)

Moto 360’র সেকেন্ড অ্যাভিয়েটার অবশ্যই এই মুহূর্তের একটি দেখতে ভাল স্মার্টওয়াচ। এই অ্যান্ড্রয়েড ওয়্যারটি ভাল পারফরমেন্স দেয়। এবং এর ফলে এটি সেরা স্মার্টওয়াচে পরিণত হয়েছে। বৈশিষ্ট্যঃ ভাল ডিসপ্লে, ভাল পারফরমেন্স, সহজেই রিপ্লেস করা যায়। ত্রুটিঃ একটু বেশি দাম, আরও বেশিক্ষণ চলার জন্য আরও ভাল ডিসেন্ট ব্যাটারি লাইফ হলে ভাল হত।

Samsung Gear S2

এই গিয়ার S2 কে স্যামসং Tizen OS এর ওপর বানিয়েছে। এতে একটি রোটেটিনগ ডায়াল আছে। একমাত্র অ্যাপের ক্ষেত্রেই এই ওয়াচটি একটু পিছিয়ে পরেছে। বৈশিষ্ট্যঃ রোটেটিং বেজেল, খুব ভাল ডিসপ্লে, প্রিমিয়াম বিল্ট ত্রুটিঃ অ্যাপের ক্ষেত্রে ভাল নয়, ব্যাটারি আরও বেশিক্ষণ চললে ভাল হত।

Apple Watch

অ্যাপেল স্মার্টওয়াচ একটি ভাল বিকল্প হতে পারে। এটি অ্যাপেল ওয়াচ সিরিজ ১ এর ঘড়ি। এটি iOS ইউজার্সদের জন্য একটি ভাল স্মার্টওয়াচ। এটি বিভিন্ন ফিনিশিং আর ব্যান্ডের সঙ্গে পাওয়া যায়। বৈশিষ্ট্যঃ প্রিমিয়াম লুক, দুদিনের বেশি ব্যাটারি লাইফ। ত্রুটিঃ খুব স্লো, দামই, শুধু আইফোনের সঙ্গেই কাজ করে।

Huawei Watch

হুয়াইয়ের এই স্মার্টওয়াচটি একটি ভাল স্মার্টওয়াচ তবে এটি উপরে থাকা বাকি স্মার্টওয়াচের মতন অতভাল নয়। তবে এর বিল্ট বেশ ভাল। বৈশিষ্ট্যঃ খুব ভাল বিল্ট, সুপিরিয়ার ডিসপ্লে, অনেক ওয়াচ বাই ডিফ্লট দেখায়। ত্রুটিঃ কিছু জেসচার রেস্পন্সিভ নয়, কোন নতুন ইনোভেনশান এতে নেই।

Asus Zenwatch2

Zenwatch 2 আসলে একটি অ্যাফর্ডেবেল অ্যান্ড্রয়েড ওয়াচ। এটি দুদিনের ব্যাটারি লাইফ দেয় তবে এটি অন্যান্য স্মার্টওয়াচের মতন প্রিমিয়াম লুকের নয়। তবে এর দামও বেশ কম। বৈশিষ্ট্যঃ কমদামি, প্রিমিয়াম ডিজাইন, দুদিনের ব্যাটারি লাইফ, ত্রুটিঃ অ্যান্ড্রয়েড ওয়ার যথেষ্ট নয়, ডিসপ্লে জেসচার তেমন ভালভাবে দেখায়না।

Round

এটি একটি হাল্কা, পাতলা আর ফাংশানাল স্মার্টওয়াচ। এটি হয়ত OS সাপোর্ট করেনা তবে এটি আপনাকে সমস্ত দরকারি ফিচার্স দেয়। এছাড়া এর টাচস্ক্রিনও নেই। বৈশিষ্ট্যঃ স্লিম ডিজাইন, খুবই হাল্কা, এক ঘন্টার একটু বেশি সময়ে 100% চার্জ হয়ে যায়, অ্যাপ লাইব্রেরি ভাল আর ওয়াচ ফেসও ভাল ত্রুটিঃ মোটা বেজেল, টাচ স্ক্রিন নয়, শুধু মাত্র ওয়াটার রেজিস্টেন্স, পেবেল টাইমের তুলনায় লো ব্যাটারি লাইফ।

Pebble Time Steel

পেবেল টাইম স্টিলের ফিচার্স পেবেল টাইম (রাউন্ডের) মতনই। এটি দেখতে ও ফিল করতে বেশি প্রিমিয়াম মনে হয়। বৈশিষ্ট্যঃ ভাল ব্যাটারি লাইফ, ক্লিন UI, অ্যাপের একটি বিশাল লাইব্রেরি। ভাল ডিসপ্লে। ত্রুটিঃ গুগল বা সিরি নেই ভয়েস কামণ্ডের জন্য।

LG Watch Urbane

আপনি যদি একটি রাউন্ড বিল্ডের স্মার্টওয়াচ নিতে চান যা বেশ প্রিমিয়াম ফিলিং দেয় তবে এলজির এই ওয়াচটি আপনার জন্য। তবে এর ব্যাটারি লাইফ খুব ভাল নয়। বৈশিষ্ট্যঃ ভা; ডিজাইন, স্মুথ ইন্টারফেস। ত্রুটিঃ দামি, খারাপ ব্যাটারি লাইফ।

Titan Juxt

আপনি যদি একটি স্মার্টওয়াচ নর্মাল ওয়াচের মতন ব্যবহার করতে চান তবে টাইটানের এই ওয়াচটি আপনার জন্য একটি ভাল বিকল্প হতে পারে। এটি একটু বাল্কি তবে এটি ৫ দিনের ব্যাটারি লাইফ দেয়। বৈশিষ্ট্যঃ প্রিমিয়াম বিল্ট, দেখতে ভাল, ৫দিনের ব্যাটারি লাইফ ত্রুটি ঃ ভারি, বেশিক্ষণ পরে তাহাক কষ্টকর, সবসময় মনে হবে অ্যাপ দরকার। ফোনের নোটিফিকেশানের মধ্যে অনেক গ্যাপ।

ইমেজটি অন্য স্মার্টফোনের

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo