Airpods তৈরি হবে ভারতে, iPhone 14 এর পর নতুন উদ্যোগ Apple-র

Airpods তৈরি হবে ভারতে, iPhone 14 এর পর নতুন উদ্যোগ Apple-র
HIGHLIGHTS

iPhone 14 তৈরি হবে ভারতে সেটা আগেই জানা গিয়েছিল

এবার জানা গেল, দেশেই বানানো হবে Airpods

কেন্দ্রীয় টেলিকম মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানালেন এমনটাই

Apple iPhone 14 শীঘ্রই ভারতে বানানো শুরু হবে। এই বিষয়ে ঘোষণা আগেই হয়েছিল। এখন জানা গেল এই সংস্থা ভারতে Airpods তৈরি করবে। এমনটাই জানালেন ভারতের কেন্দ্রীয় টেলিকম মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব (Ashwini Vaishnaw)। এই বিষয়ে উল্লেখযোগ্য এই সংস্থা ভারতে স্থানীয় ভাবে একাধিক আইফোনের মডেল ইতিমধ্যেই তৈরি করা শুরু করে দিয়েছে। 

CNBC TV18 এর খবরের সূত্র অনুযায়ী, ভারতের কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন যে দেশে শীঘ্রই Airpods বানানো শুরু হবে। এই রিপোর্টে আরও জানানো হয়েছে যে 2022 সালের ডিসেম্বর থেকেই দেশে iPhone 14 বানানো শুরু হবে। কিছুদিন আগেই আইফোন 14 লঞ্চ করেছে। এটা চেন্নাইয়ের কাছে Foxconn's Facilityতে তৈরি হবে। 

শুধু Airpods নয়, Apple ভারতে Beats Headphonesও নাকি বানাতে চলেছে। এমনটাই একটি রিপোর্টে জানানো হয়েছে। শোনা যাচ্ছে Luxshare Precision Industry নাকি অ্যাপেলকে সাহায্য করতে চলেছে ভারতে Airpods বানানোর জন্য। এই সংস্থার এর আগে ভিতেনামি Airpods অপারেশন দেখা শোনা করত। কিন্তু কোন মডেলের Airpods ভারতে বানানো হবে সেই বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। 

Airpods will produce locally in india

চলতি বছরের শেষ থেকেই ভারতে আইফোন 14 এর উৎপাদন শুরু হবে বলে জানা যাচ্ছে। এবং সূত্রের খবর অনুযায়ী 2025 সালের মধ্যে অ্যাপেল তাদের আইফোন উৎপাদনের 25% ভারতে সরিয়ে আনবে। IPhone 13, iPhone 12, iPhone SE, সহ একাধিক মডেল ইতিমধ্যেই ভারতে উৎপাদন শুরু হয়ে গিয়েছে। Wistron, Foxconn, এবং Pegatron এর সঙ্গে হাত মিলিয়ে এই সংস্থা ভারতে iPhone মডেল তৈরি করবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo