Google তাদের স্মার্টওয়াচে অন ডিমান্ড ECG ফিচার আনবে

Updated on 24-Jan-2019
HIGHLIGHTS

গুগলের Alphabet য়ের হেলথ ডিভিসানে স্মার্টওয়াছের জন্য অন ডিমান্ড ECG ফিচার দেওয়া হচ্ছে আর এর জন্য কোম্পানির ক্লিয়ারেন্স এসে গেছে, কোম্পানির উদ্দেশ্য এই যে এই ওয়্যারেবেল ডিভাইসে ভাল হেলথ ডাটা দেওয়া

বৈশিষ্ট্য

  • ফিচারের জন্য FDA 510(k) ক্লিয়ারেন্স পেয়েছে
  • সিঙ্গেল চ্যানেল ECG rhythmsয়ে এই ফিচার দেখা গেছে
  • Google য়ের পেটেন্ট কোম্পানি অ্যালফাবেট

 

গুগলের পেরেন্ট কোম্পানি অ্যালফাবেটের হেলথ ডিভিসান তাদের “স্টাডি স্মার্টওয়াচ” য়ে এবার তাড়াতাড়ি অন ডিমান্ড ECG ফিচার নিয়ে আসবে। স্মার্টওয়চের এই ফিচারের জন্য হেলথ ডিভিয়াশান Verily র FDA 510(k) র ক্লিয়ার পেয়েছে। আর আপনাদের জানিয়ে রাখি যে এই স্মার্টওয়াচটির টেস্ট প্ল্যাটফর্ম হিসাবে আসবে। আর এই জন্য কোম্পানি রিসার্চ করছে যে একটি একটি ওয়্যায়েবেল ডিভাইসের সেরা হেলথ ডাটা হতে পারে।

Apple য়ের পরে Google য়ের পেরেন্ট কোম্পানি Alphabet এর ওপর কাজ করছে যে এটি কোন ভাবে তাদের ডিভাইস আর প্রোডাক্টের মাধ্যমে হেলথ স্ট্যান্ডার্ড পৌঁছাতে পারে কিনা। The Verge অনুসারে Tech Giant Google এই স্টাডি স্মার্টওয়াচের জন্য দু বছর আগে জানিয়েছিল। রিপোর্ট অনুসারে এই স্মার্টওয়াচটি আগে থেকেই ECG ফিচার যুক্ত। তবে এটি এখনও FDA ক্লিয়ারেন্স পায়নি তবে এখন তা নয়।

আপাতত এই ECG ওয়াচের ফিচার টেস্ট করার জন্য ইন রেকর্ড, স্টোর, ট্রান্সফার আর সিঙ্গেল ECG rythms ডিসপ্লের সঙ্গে যুক্ত অভিজ্ঞতা করা হবে আর এবার এই ফিচারের বাকি ওয়ারলেস ডিভাইসে অ্যাড করা হতে পারে। আর এমনিতে এই ফিচার এবার কোন ডিভাইসে আসছে কিনা আর এই বিষয়টি এখন একটি সাধারন বিষয় হয়ে গেছে। আর আপনাদের বলে রাখি যে FDA য়ের ক্লিয়ারেন্স Class II device য়ের অ্যাকুয়েরেসির সঙ্গে যুক্ত নয়। আর FDA অ্যাপুরভাল এই জন্য দেওয়া হয়েছে যাতে এটি সুরক্ষিত থাকে।

 

Connect On :