Google এর প্রথম স্মার্টওয়াচ Pixel Watch লঞ্চ, রয়েছে চোখ ধাঁধানো ফিচার, জানুন দাম কত

Updated on 08-Oct-2022
HIGHLIGHTS

লঞ্চ করে গেল গুগলের নতুন স্মার্টওয়াচ Google Pixel Watch

এই ঘড়িটি আছে 3D গ্লাস ডায়াল সঙ্গে রয়েছে wearOs

ব্যবহারকারীরা একাধিক জরুরি অ্যাপ এই ঘড়ির সাহায্যে ব্যবহার করতে পারবেন

Google Pixel Watch লঞ্চ করল। এটি হচ্ছে Google এর প্রথম স্মার্টওয়াচ। গ্রাহকরা এই ঘড়িতে পেয়ে যাবেন একটি গোল ডায়াল। Google IO নামক যে ইভেন্ট হয়েছিল গুগলের গত মে মাসে সেখানেই এই ঘড়ির প্রথম ঝলক দেখানো হয়েছিল। এই পিক্সেল ওয়াচ সমস্ত অ্যান্ড্রয়েড ফোনের সঙ্গে যুক্ত করা যাবে এবং কাজ করবে যেমনটা আইফোনের সঙ্গে অ্যাপেল ওয়াচ যুক্ত করা যায়। Pixel Earbudও একই ভাবে কেবল অ্যান্ড্রয়েড ফোনের সঙ্গে যুক্ত করা যায়। 80% রিসাইকেল্ড স্টেইনলেস স্টিল দিয়ে এই ঘড়িটিকে বানানো হয়েছে। এর ফলে ঘড়িটি টেকসই হবে। তিনটি রঙে ঘড়ির বাজারে উপলব্ধ আছে, এই তিনটি রঙ হল কালো, সিলভার এবং সোনালী রঙ। এছাড়াও গ্রাহকরা চাইলে অন্যান্য রঙের ব্যান্ডের সঙ্গে ঘড়িটিকে যুক্ত করতে পারবেন।

এই ঘড়ির দাম কত?

দুটি ভ্যারিয়েন্ট পাওয়া যাবে Google Pixel Watch এর। এই ঘড়ির যে ব্লুটুথ ভ্যারিয়েন্ট আছে সেটার দাম রাখা হয়েছে 349 মার্কিন ডলার। অর্থাৎ ভারতীয় মূল্যে এই ঘড়ির দাম হবে 28,600 টাকা। অন্যদিকে Google Pixel Watch এর যে LTE ভার্সন আছে সেটার দাম হল 399 মার্কিন ডলার অথবা 32,700 টাকা। কিন্তু ভারতে যখন ঘড়িটি লঞ্চ করবে তখন একই দাম থাকবে কিনা সেটা এখনই বলা যাচ্ছে না।

এই ঘড়িটিতে কী কী ফিচার আছে?

এই ঘড়িতে গ্রাহকরা পাবেন টাচ স্ক্রিন সহ একটি গোল 3D গ্লাস ডায়াল। WearOS নামক সফটওয়্যার থাকবে এই ঘড়িতে সফটওয়্যার হিসেবে। অন ডিভাইস ML রয়েছে এই ঘড়িতে সঙ্গে আছে একাধিক ফিটনেস ট্র্যাকার। এই ঘড়িতে গ্রাহকরা ফিটবিট ঘড়ির মধ্যে ডেলি রেডিনেস স্কোর আছে। প্রথম ছয়মাস এই ফিচার বিনামূল্যে ব্যবহার করা গেলেও পরে এটি ব্যবহার করতে গেলে বেশ কিছু টাকা খরচ করতে হবে। অর্থাৎ প্রাথমিক ভাবে গ্রাহকরা এতে ফ্রিতে Fitbit প্রিমিয়ামের সাবস্ক্রিপশন পাবেন।

গুগলের তরফে দাবি করা হয়েছে যে এটি একদম সঠিক হার্ট রেট ট্র্যাক করতে পারবে। ফল ডিটেকশন আছে এই ঘড়িতে যেমনটা অ্যাপেল ওয়াচে আছে। Samsung, Fossil এর বেশ কয়েকটি স্মার্টওয়াচে যে সফটওয়্যার শক্তি দেয় সেটা আছে এই ঘড়িতে, অর্থাৎ WearOS। এর সাহায্যে গ্রাহকরা এই ঘড়িতে থারে পার্টি অ্যাপ ডাউনলোড করতে পারবেন যেমন Spotify, ইত্যাদি। সঙ্গে গ্রাহকরা এই ঘড়ির সাহায্যে গুগল ম্যাপ, জিমেইল, সহ একাধিক ইন বিল্ট অ্যাপ থেকে নোটিফিকেশন পাবেন। এছাড়া আছে নেস্ট ডিভাইস কন্ট্রোল করার সুবিধাও। একবার চার্জ দিলে একদিন চলবে এই ঘড়ির ব্যাটারি।

Connect On :