‘পুজোর টেক টক’, “হাতে থাক হেলথ ব্যান্ড আর যমে যাক পুজোর পেট পুজো”

‘পুজোর টেক টক’, “হাতে থাক হেলথ ব্যান্ড আর যমে যাক পুজোর পেট পুজো”
HIGHLIGHTS

আসলে আপনাদের নিশ্চই মনে আছে যে কিছু দিন আগেই আমরা আপনাদের আমাদের একটি আর্টিকেলে বলেছিলাম যে আমরা পুজো স্পেশাল কিছু টেক আর্টিকেল আপনাদের জন্য নিয়ে আসব, আর আজকে আমরা সেই কথা মতনই এই আর্টিকেলটি নিয়ে এসেছি, আজকে আমরা এই আর্টিকেলে কিছু ফিটনেস ব্র্যান্ডের বিষয়ে কথা বলব

সামনেই পুজো আসছে আর পুজো মানে দেদার ঘোড়া আর সঙ্গে দেদার খাওয়া। মানে জাকে বলে প্রানের উৎসবের সঙ্গে সমান তালে চলা পেটপুজো। এই সময়ে আমরা মানে বাঙালিরা পেট পুজোর ক্ষেত্রে কোন মতেই পিছিয়ে থাকিনা। সত্যি বলতে সে অবশ্য কখনোই থাকিনা।

আসলে আমাদের কাছে মানে বাঙালিদের কাছে পুজোর সঙ্গে প্রানের উৎসব আর খাওয়া দাওয়ার আলাদা একটা সম্পর্ক জুরে গেছে। তবে সত্যি বলতে কী এই সময়ে কিছুটা বেহিসাবে,চলতে থাকে খাওয়া দাওয়া আর সেটা আস লে অনিয়মই ডেকে আনে। আর পরে তা আমাদের স্বাস্থে প্রভাব তো ফেলেই। আর তাই পুজোর আড্ডা, পুজোর খাওয়া সব কিছুর সঙ্গে নিজেকে এই কটা দিন বা সারা বছর ফিট রাখা দরকার হয়ে পরে।

আসলে এই সময়ে আমাদের অনিয়মটা বড্ড বেশি হয়ে যায় আর তাই প্রতিদিনের হেলথ ওয়ার্কআউটও ঠিক করে হয়না। আবার আমরা অনেকেই হেলথ ওয়ার্ক আউট অনেক সময়ে নিয়মিত করে উঠতে পারিনা।

আপনারা নিশ্চই ভাবছেন যে আমরা হটাত এই নিয়ে বলছি কেন। আসলে আপনাদের নিশ্চই মনে আছে যে কিছু দিন আগেই আমরা আপনাদের আমাদের একটি আর্টিকেলে বলেছিলাম যে আমরা পুজো স্পেশাল কিছু টেক আর্টিকেল আপনাদের জন্য নিয়ে আসব। আর আজকে আমরা সেই কথা মতনই এই আর্টিকেলটি নিয়ে এসেছি। আজকে আমরা এই আর্টিকেলে কিছু ফিটনেস ব্র্যান্ডের বিষয়ে কথা বলব যা আপনাদের শুধু পুজোর কদিনই না সব সময়ে নিজেদের ফিট রাখতে সাহায্য করবে। তবে আসুন আমরা এমন কিছু ফিটনেস ব্যান্ডের বিষয়ে দেখেনি।

Xiaomi Mi Band3

এই সাওমির ফিটনেস ব্যান্ডটির কথা আমরা আগেও শুনেছি। এই ব্যান্ডটি আপনারা ভারতে 5হাজার টাকা দামের মধ্যে কিনতে পারবেন। আর এই ব্যান্ডটিতে হার্ট ট্র্যাকারও দেওয়া হয়েছে। আর এতি কিন্তু একটি ওয়াটার প্রুফ ব্যান্ড। আর তাই আপনি যদি সাঁতার কাটতে যান তবে আপনারা এই ব্যান্ডটি ব্যাবহার করতে পারবেন। এতে কোন সমস্যা হবেনা। এই ব্যান্ডটি আপনার হার্ট রেট মনিটার করতে পারবে। আর এর সঙ্গে এটি মেসেজ কন্টেন্ট ডিসপ্লেতে দেখাবে। হার্ট রেটের সঙ্গে এই ডিভাইসে স্লিপ, স্টেপ আর হেলথ মনিটার দেওয়া হ্যেহচে। আর এটি টাচ স্ক্রিনের সঙ্গে এসেছে।

iVoomi Fitme ব্যান্ড

এই ব্যান্ডটি ভারতে 2হাজার টাকার মধ্যে কেনা যাবে। এই ব্যান্ডটি অন্যান্য ফিটনেস ব্যান্ডের মতনই। তবে এর সঙ্গে এই ব্যান্ডে আপনারা এয়ার পলিউশানও দেখতে পারবেন। এই ব্যান্ডটি আমি নিজেও ব্যাক্তিগতভাবে ব্যাবহার করে দেখেছি। আর এই ডিভাইসটি আপনারা যদি প্রথম ফিটনেস ব্যান্ড কিনতে চান তবে একটি ভাল ব্যান্ড। কারন এই ব্যান্ডে কম দামে আপনারা অনেক দরকারি ফিচার্স পেয়ে যাবেন। এতে অ্যাক্টিভিটি ট্র্যাকার, স্লিপ মনিটার। ইত্যাদি আছে। আর এটি একটি OLED স্ক্রিন যুক্ত ডিভাইস।

Lenovo HW01 স্মার্টব্যান্ড

এই লেনোভোর স্মার্টব্যান্ডটি আপনারা ঐ হাজার দুয়েক টাকায় পেয়ে যাবেন। এই ব্যান্ডে আপনারা হার্ট রেট মনিটার পাবেন। আর এর সঙ্গে এটি স্ট্যান্ডবাই রিমাইন্ডার, আপনারা ওয়ার্ক আউটের ট্র্যাকার স্লিপ কোয়ালিটিও জানাবে। আর এটি একটি OLED ডিসপ্লে যুক্ত।

আসলে এই সব ফিটনেস ব্যান্ডই আপনাদের হার্ট রেট মনিটার বা ঘুমের প্যাটার্ন বলে দেবে। আর এর মাধ্যমে আপনারা আপনাদের শরীর স্বাস্থ্য কেমন যাচ্ছে তা দেখতে পারবেন।

আপনারা যদি ফিটনেস ব্যান্ড ব্যাবহার করেন আর আমাদের এই আর্টিকেলে আরও অন্য কোন ব্যান্ড থাকলে ভাল হয় বলে আপনাদের মনে হয় তবে আমাদের জানাতে ভুলেবন না।

আর আপনারা যদি এত দিন ফিটনেস ব্যান্ড ব্যাবহার না করে থাকেন তবে এবার পুজোর সময়ে যদি নতুন রেজিলিউশান নেনে সুস্থ থাকার আর নিয়মিত মনিটারে থাকার তবে আমাদের এই আর্টিকেলটি আপনাদের পছন্দ হবে বলেই মনে হয়।

আমাদের এই পুজো স্পেশাল আর্টিকেল গুলি আপনাদের কেমন লাগছে আমাদের জানাতে ভুলবেন না। আর আপনাদের এই জাতীয় আরও কোন আর্টিকেল যদি পড়তে চান তাও আমাদের কমেন্টের মাধ্যমে জানান। আমরা আবার এর মধ্যে আরও কোন পুজো স্পেশাল আর্টিকেল আপনাদের জন্য নিয়ে আসব।  

Digit.in
Logo
Digit.in
Logo