Boult Smartwatch: ভারতে লঞ্চ বোল্ট এর দুটো স্মার্টওয়াচ, দাম 1499 টাকা থেকে শুরু

Updated on 06-Jul-2022
HIGHLIGHTS

ভারতের বাজারে এল বোল্টের নয়া স্মার্ট ওয়াচ

স্মার্ট ওয়াচ দুটোর নাম ড্রিফট এবং কসমিক স্মার্ট ওয়াচ

অডিও বিভাগের পর বোল্টের এবার লক্ষ্য স্মার্ট ওয়াচ

অডিও কোম্পানি (Audio Company) বোল্ট (Bolt) wearables বিভাগে পদার্পণ করল এতদিন জাঁকিয়ে অডিও বিভাগে ব্যবসা করার পর। তাঁদের অডিও ডিভাইসগুলো অত্যন্ত ভাল। এবার সেই অডিও ডিভাইসের পর বোল্ট বাজারে লঞ্চ করল দুটো স্মার্ট ওয়াচ। কোম্পানিটি এই স্মার্ট ওয়াচ দুটোর নাম দিয়েছে ড্রিফট এবং কসমিক (Drift and Cosmic)।

দুটো স্মার্ট ওয়াচই খুবই নগণ্য দামে বাজারে এসেছে কিন্তু এতে একের পর এক দারুন সব অত্যাধুনিক ফিচার রয়েছে। রয়েছে হেলথ ফিচার এবং অ্যাকটিভিটি ট্র্যাকার। তার সঙ্গে দুটো ঘড়িতেই রয়েছে দারুন ব্যাটারি লাইফ।

বরুণ গুপ্ত (Varun Gupta) বোল্ট কোম্পানির সিইও এবং মালিক এই স্মার্ট ওয়াচের বিষয়ে বলেন, তাঁরা পাঁচ বছর ধরে ভারতে একের পর এক দারুন সব অডিও ডিভাইস এনেছেন। এবার তাঁরা তাঁদের ব্যবসা বাড়াতে চাইছেন। অন্যান্য প্রোডাক্ট আনতে চাইছেন বাজারে। তার প্রথম ধাপ হল এই স্মার্ট ওয়াচ। তাঁদের প্রথম দুটো স্মার্ট ওয়াচ হল ড্রিফট এবং কসমিক। এই স্মার্ট ওয়াচ দুটো 3 জুলাই ভারতে লঞ্চ হয়েছে।

9 জুলাই থেকে সেলের জন্য প্রস্তুত থাকবে এই স্মার্ট ওয়াচ দুটো। এমনটাই জানিয়েছেন বরুণ গুপ্ত। যেদিন ঘড়ি দুটো লঞ্চ হয় সেদিনই দশ মিনিটের মধ্যে ঘড়ি দুটো আউট অফ স্টক হয়ে যায়। বোল্ট বরাবর এমন প্রোডাক্ট বাজারে আনতে চেয়েছে যা প্রকৃতির জন্য ভাল আবার মানুষের জন্যেও। বোল্টের লক্ষ্য হল বাজারে এমন সব প্রোডাক্ট আনা যার প্রযুক্তি অত্যন্ত বিশ্বাসযোগ্য, মজাদার এবং দারুন। বোল্ট চলতি অর্থ বছরে আরও বেশ কিছু স্মার্ট ওয়াচ আনার পরিকল্পনা করছে বলেই জানা গিয়েছে।

এই ঘড়ির দাম কত?

Bolt drift smartwatch এর দাম হচ্ছে 1999 টাকা, অন্যদিকে bolt cosmic smartwatch এর দাম হচ্ছে মাত্র 1499 টাকা। এই দুটো স্মার্ট ওয়াচ ফ্লিপকার্ট (Flipkart) থেকে কিনতে পারা যাবে। আপাতত বেশ কয়েকটি আকর্ষণীয় রঙে এই ঘড়িগুলো কিনতে পারবেন, যেমন নীল, কালো, গ্রে রঙের ড্রিফট এবং রোজ গোল্ড, নীল, কালো রঙে কসমিক স্মার্ট ওয়াচ কেনা যাবে।

কী কী ফিচার এবং স্পেসিফিকেশন থাকছে এই ঘড়িতে?

এই ঘড়িটিতে একটু 1.69 ইঞ্চির TFT থাকবে 240X280 pixel resolution এর। এই পিক্সেলের ডেনসিটি থাকবে 218ppi। 500 nits এর উজ্জ্বলতা পাওয়া যাবে এই ঘড়ি থেকে। 60 প্রিসেট স্পোর্টস মোড থাকবে এই ঘড়িতে। সঙ্গে 150 এরও বেশি ওয়াচ ফেস। পাশাপাশি থাকবে হার্ট রেট মনিটর, স্লিপ ট্র্যাকার, 24*7 হার্ট রেট মনিটরিং আপনার হার্টের সবসময় খেয়াল রাখবে। এর সঙ্গে এই ঘড়িতে থাকবে একটা সলিও ট্র্যাকার যা আপনার ঘুমের একটা অ্যানালাইসিস করবে যার মাধ্যমে আপনি বুঝতে পারবেন আপনাকে আপনার স্বাস্থ্যের আর কতটা খেয়াল রাখতে হবে। এই ঘড়িতে একটা মাইক্রোফোন এবং স্পিকার থাকবে যা আপনাকে ফোন কলের উত্তর দিতে সাহায্য করবে।

এর সঙ্গেই এই স্মার্ট ওয়াচ ব্লাড প্রেসার মাপতে সক্ষম, সঙ্গে ব্লাড স্যাচুরেশন ট্র্যাক করতে পারবে, মেনস্ট্রুয়াল সাইকেলের হিসেব রাখবে। ঘড়িটি ওয়াটার প্রুফ। ফলে এক কথায় ঘড়িটি আপনাকে একটা সুস্থ জীবন যাপন করতে সাহায্য করবে সব দিক থেকেই।

Connect On :