CES 2017: সোনি লঞ্চ করলো তার ব্রাভিয়া OLED 4K HDR টিভি

CES 2017: সোনি লঞ্চ করলো তার ব্রাভিয়া OLED 4K HDR টিভি
HIGHLIGHTS

সোনি তার দুটি নতুন ব্রাভিয়া TV, XBR-A1E BRAVIA এবং XBR-X930E/X940E চালু করে.

এলসিডি টেকনোলজির টেলিভিশনের যুগ প্রায় শেষ। এবার আসছে ওলেড প্রযুক্তির যুগ। সোনির ফ্ল্যাগশিপ টেলিভিশন সিরিজ ফোরকে ব্রেভিয়া টিভির নতুন আপগ্রেডের ঘোষণা হল সিইএস ২০১৭-তে। গ্লোবাল কনজিউমার ইলেকট্রনিক্স শো বা সিইএস-এ কোম্পানি শোকেস করল নতুন ব্রেভিয়া ফোরকে এক্সবিআর-এ১ই মডেল। 

নতুন এই মডেলের স্ক্রিনটি ওলেড প্রযুক্তিতে তৈরি। সোনি-র প্রতিদ্বন্দ্বী কোম্পানি এলজি অনেক আগেই বাজারে এনেছে ওলেড টিভি। কিন্তু সোনির এই নতুন ওলেড ব্রেভিয়ার মূল বিশেষত্ব হল, এখানে আলাদা করে কোনও স্পিকার থাকছে না। এই নতুন ওলেড ব্রেভিয়া মডেলের স্ক্রিন থেকেই সাউন্ড এমিটেড হবে বা শব্দনির্গত হবে বলে জানিয়েছে সোনি। 

আরও দেখুন : অসুস লঞ্চ করলো চমত্কার ল্যাপটপ-ট্যাবলেট হাইব্রিড ডিভাইস-Chromebook Flip C302CA

কোম্পানির দাবি টেলিভিশনে এই প্রযুক্তি আগে কখনও ব্যবহার করা হয়নি। এই নতুন প্রযুক্তিকে অ্যাক্যুস্টিক সারফেস। এই প্রযুক্তিতে তৈরি টেলিভিশন স্ক্রিন অত্যন্ত পাতলা। নতুন সোনি ব্রেভিয়া এক্সবিআর-এ১ই সেটটির এইচডিআর কলামে থাকছে ডলবি ভিশন সাপোর্ট। শুধু তাই নয়, অ্যানড্রয়েডেও চলবে এই টিভি এবং গুগল হোম-এর মাধ্যমেও নিয়ন্ত্রণ করা যাবে।

এই অভিনব প্রযুক্তিসম্পন্ন নতুন ব্রেভিয়া টেলিভিশনের দাম কত হবে তা এখনও ঘোষণা করা হয়নি তবে জানা গিয়েছে নতুন এই এ১ই সিরিজটি পাওয়া যাবে ৫৫ ইঞ্চি, ৬৫ ইঞ্চি ও ৭৭ ইঞ্চি ভার্সনে।

আরও দেখুন : এবার চার্জার ছাড়াই যখন-তখন যে কোনও জায়গায় করুন ফোন চার্জ

আরও দেখুন : রিলায়েন্স জিও 4G ডাটা’র জন্য লঞ্চ করলো দুটি বুস্টার, হাই স্পিড ডেটা বাড়াতে করবে সাহায্য

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo