বিশ্বের প্রথম 88 ইঞ্চির 8K OLED ডিসপ্লে নিয়ে আসছে LG, CES 2018তে

বিশ্বের প্রথম 88 ইঞ্চির 8K OLED ডিসপ্লে নিয়ে আসছে LG, CES 2018তে
HIGHLIGHTS

এই ডিভাইসটিতে 8K রেজিলিউশান যুক্ত বিশ্বের প্রথম OLED ডিসপ্লে হবে

LG তাদের নতুন 88 ইঞ্চির OLED ডিসপ্লে CES 2018তে লঞ্চ করবে। যা OLED ডিসপ্লের 8K রেজিলিউশান যুক্ত হবে। এনগ্যাজেটারের একটি রিপোর্ট অনুসারে LG’র নতুন ডিসপ্লে এখনও অব্দি সব থেকে বড় রেজিলিউশানের OLED প্যানেল যুক্ত ডিসপ্লে হবে। CES 2018 তে এর দাম আর স্পেশিফিকেশানের বিষয়ে জানা যাবে বলে মনে করা হচ্ছে।

বর্তমানে সব থেকে বড় OLED স্ক্রিন 4K রেজিলিউশানের সঙ্গে 77-ইঞ্চিতে পাওয়া যায়। এনগ্যাজেটার অনুসারে LG এই ধরনের ডিসপ্লে নিজেদের জন্য ছাড়া সোনি আর প্যানাসনিকের মতন অন্য কোম্পানির জন্যও বানায়, আর স্যামসং এর QLED TVs এ নিজেদের নিয়োজিত করেছে, (QLED-কোয়ান্টাম ডট এলইডি টিভি)। স্যামসং এর দাবি যে এটি অনেক বেশি রঙ দেবে আর এটি সাধারন OLED প্যানেলের থেকে বেশি ব্রাইট।

আগেই LG ভারতে তাদের নতুন রেঞ্জের QLED TVs লঞ্চ করেছে। নতুন লাইনআপ মডেলে 77/65W7, 77G7, 65/55E7, 65/55C7 আর 65/55B7  আছে আর এদের দাম 3.25 লাখ টাকা থেকে শুরু হচ্ছে। এই সমস্ত টিভি ডল্বি ভিসান, ডল্বি অ্যাটমস আর প্রযুক্তির মতন ফিচার্স অপশান যুক্ত।

LG 2017 OLED TVs অ্যাক্টিভ HDR যুক্ত, আর এই বিষয়ে কোম্পানি বলেছে জে টিভির ফ্রেমে ছবি প্রসেস করার অনুমতি দেয়, আর দরকার হলে ডায়নামিক মেটাডাটা নিতে পারে। ডল্বি ভিশান প্রযুক্তির সঙ্গে এই টিভিটি অন্য HDR ফরম্যাটকে সাপোর্ট করে। এছাড়া এই সব টিভি webOSএ চলে আর ইউজার্সদের ইন্টারফেসের মধ্যে ম্যাজিক রিমোটের মাধ্যমে স্ক্রল করার জন্য ন্যাগিভেট করতে পারে।

Digit.in
Logo
Digit.in
Logo