LG OLED evo TV লঞ্চ হতে চলেছে, থাকবে দুর্দান্ত গেমিং ফিচার, Dolby Vision

Updated on 05-Jan-2023
HIGHLIGHTS

আমেরিকায় চলছে কনজিউমার ইলেকট্রনিক্স শো

এখানেই LG-এর তরফে তাদের OLED evo TV-এর প্রথম ঝলক প্রকাশ্যে আনা হয়

থাকবে Dolby Vision, গেমিং ফিচার, সহ নানা আকর্ষণীয় ফিচার

আমেরিকায় শুরু হল কনজিউমার ইলেকট্রনিক্স শো 2023 বা CES 2023। 5 জানুয়ারি থেকে এই শো শুরু হয়েছে। বিশ্ব জুড়ে যে বিভিন্ন নামী দামী ব্র্যান্ড আছে তারা এখানে তাদের নানা ধরনের ইলেকট্রনিক্স ডিভাইস প্রদর্শন করে থাকে। লাস ভেগাসে এই অনুষ্ঠান হচ্ছে। আর এখানেই Samsung-এর OLED টিভি এবং LG-এর 2023 OLED টিভির প্রথম ঝলক সামনে এল। এই দুটো প্রোডাক্টের মধ্যে LG-এর এই নতুন OLED টিভিতে কী কী ফিচার থাকবে আসুন দেখে নেওয়া যাক। 

LG 2023 OLED টিভিতে কী কী ফিচার থাকবে?

Evo সিরিজের নতুন টিভি বাজারে আনছে LG। এই টিভি সিরিজে থাকবে একাধিক টিভি যার মধ্যে আছে, LG Z3, LG G3, LG C3 OLED টিভি। এখানে গ্রাহকরা পেয়ে যাবেন সেলফ লিট ভিউয়িং এক্সপিরিয়েন্স। সঙ্গে মিলবে ইমেজ প্রসেসিং প্রযুক্তি এবং উন্নতমানের WebOS। AI সাউন্ড প্রো ফিচার মিলবে এই টিভিতে যা চলবে আলফা প্রসেসরের সাহায্যে। এখানে ইন বিল্ট হিসেবে থাকবে একটি স্পিকার যা ভার্চুয়াল 9.1.2 সারাউন্ড আউটপুট দেবে। 

এছাড়াও এই টিভিগুলোতে গ্রাহকরা পেয়ে যাবেন A9 Ai প্রসেসর Gen 6 প্রসেসর। এই প্রসেসর থাকবে বলে এখানে দুর্দান্তমানের উজ্জ্বল এবং কালারের স্বচ্ছ ছবি দেখা যাবে। তাই গ্রাহকরা এই টিভি দেখে দারুন অভিজ্ঞতা সঞ্চয় করবে। না, তবে কেবল ভিউয়িং এক্সপিরিয়েন্স নয়, দুর্দান্ত গেমিং এক্সপিরিয়েন্সও পেয়ে যাবেন এই টিভি থেকে। 

এই LG OLED evo টিভিগুলোতে গ্রাহকরা পাবেন ব্যাক লাইটিং ইউনিট। শুধু তাই নয়, এই টিভিগুলো পরিবেশ বান্ধবও, কারণ এগুলো সব আবার ব্যবহার করা যাবে এমন জিনিস দিয়ে তৈরি। এখানে থাকবে ব্রাইটনেস বুস্ট প্রযুক্তি। ফলে এটার সাহায্যে গ্রাহকরা টিভির উজ্জ্বলতা 70% পর্যন্ত বাড়াতে পারবেন। 

আপনি যদি গেম খেলতে ভালোবাসেন তাহলেও এই টিভি আপনার জন্য দারুন সুখকর। কারণ এই টিভির Dolbu Vision সাপোর্ট পাবেন যা গেমিং ফিচার এবং এক্সপিরিয়েন্সকে আরও উন্নত করবে। পাশাপাশি মিলবে গেম অপটিমাইজার ফিচার এবং 0.1 মিলি সেকেন্ড রেসপন্স রেট।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :