বাচ্চাদের সুরক্ষায় এবার ভোডাফোন, এবার সবরিমালার তীর্থযাত্রীদের সুরক্ষার জন্য বাচ্চাদের জন্য RFID নিয়ে এল ভোডাফোন

বাচ্চাদের সুরক্ষায় এবার ভোডাফোন, এবার সবরিমালার তীর্থযাত্রীদের সুরক্ষার জন্য বাচ্চাদের জন্য RFID নিয়ে এল ভোডাফোন
HIGHLIGHTS

ভোডাফোন কেরাল পুলিসদের সঙ্গে RFID ট্যাগ নিয়ে আসবে যা সাবরিমালা তীর্থযাত্রার সময় বাচ্চা হারিয়ে গেলে তাদের বাঁচাতে সাহায্য করবে

এবার ভোডাফোন কেরল পুলিসের সঙ্গে একত্রিত হয়ে RFID ট্যাগ নিয়ে আসবে যা সবরিমালা তীর্থযাত্রার সময় বাচ্চাদের সুরক্ষার জন্য ব্যবহার করা হবে। এই তীর্থ যাত্রার সময় অসংখ্য মানুষের ভির হয় আর ভোডাফোন এই সমস্ত মানুষের জন্য RFID ট্যাগ দেবে যা দিয়ে হারিয়ে যাওয়া বাচ্চা সহজেই খুঁজে পাওয়া যাবে।

এই ট্যাগ ১৪ বছরের মধ্যে থাকা বাচ্চাদের দেওয়া হবে আর এই ট্যাফ যেখান থেকে যাত্রা শুরু  হবে সেই যায়গায়ই দেওয়া হবে। বাচ্চারা সেখান অব্দি সুরক্ষিত থাকবে যেখানে সবরিমালার মন্দির আছে।

১৪ বছর বয়স অব্দি যাদের বাচ্চা আছে সেই সব যাত্রীদের পম্বার কেরাল স্টেট পুলিসের পুলিস স্টেশানে যেতে হবে। আর সেখানেই তারা এই পরিষেবা রেজিস্টার করতে পারবে। আর এর পরে প্রত্যেক বাচ্চা একটি করে RFID ট্যাগ পাবে যাতে বাচ্চাদের নাম, অভিভাবকদের নাম, কনট্যাক্ট নম্ব্র ও অন্যান্য প্রয়োজনীয় তথ্য থাকবে।

যদি কোন বাচ্চা হারিয়ে যায় তবে পুলিস কর্মচারীরা সেই বাচ্চা কে কন্ট্রোল রুমে নিয়ে গিয়ে সেই পরিবারের সনেগ যোগাযোগ করতে পারবে।

আর এছাড়া যে বাচ্চারা RFID ট্যাগের সঙ্গে রিডিং পোস্ট পেরোবে তা রেজিস্টার্ড নম্বরে জানা যাবে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo