ভোডাফোন মাইক্রোম্যাক্সের সঙ্গে পার্টনারশিপ করে ভারত ২ আল্ট্রা 4G স্মার্টফোন লঞ্চ করেছে

Updated on 25-Oct-2017
HIGHLIGHTS

জিওফোন, এয়ারটেলের কারবন A40 ইন্ডিয়ান আর BSNLএর ভারত ১ এর পরে ভোডাফোন এবার 4G পরিষেবার সঙ্গে ভারত ২ আল্ট্রার ঘোষনা করেছে, ভারত ২ আল্ট্রা নভেম্বর থেকে পাওয়া যাবে

ভোডাফোন আর মাইক্রোম্যাক্স ৯৯৯ টাকার দামের বান্ডেল পরিষেবার সঙ্গে কম দামের 4G স্মার্টফোন লঞ্চ করার জন্য পার্টনার্শিপ করেছে। মাইক্রোম্যাক্সের ভারত ২ আল্ট্রা 4G স্মার্টফোনটি ভারতে নভেম্বর থেকে নতুন আর বর্তমান ভোডাফন কাস্টমারদের জন্য পাওয়া যাবে।

ডিভাইসটির দাম ২,৮৯৯ টাকা, যা এয়ারটেলের কারবন A40 ইন্ডিয়ানের সমান, কিন্তু ভোডাফনের 4G স্মার্টফোনটির ওপর ক্যাশব্যাক অফারের সঙ্গে সঙ্গে গ্রাহকদের আকর্ষিত করবে বলে মনে হচ্ছে, এর দাম ৯৯৯ টাকা অব্দি হবে।

মাইক্রোম্যাক্সের ভারত ২ আল্ট্রা জাতীয় মোবাইল মেকারের ‘ভারত’ সিরিজ ডিভাইসের নতুন স্মার্টফোন। কোম্পানি সম্প্রতি সরকারি দূরসঞ্চার অপারেটার বিএসএনএলের সঙ্গে পার্টনার্শিপে 4G ফিচার ফোন ভারত ১ এর কথা ঘোষনা করেছিল।

ভোডাফোন-মাইক্রোম্যাক্সের সঙ্গে পার্টনার্শিপের ফলে ক্রেতারা ২,৮৯৯ টাকায় ভারত ২ আল্ট্রা কিনতে পারবে। এর পরে গ্রাহকদের ৩৬ মাসের জন্য মিনিমাম ১৫০ টাকা প্রতি মাসে তাদের ভোডাফন নম্বরে রিচার্জ করতে হবে। ১৮ মাসের পরে গ্রাহকরা ৯০০ টাকা ক্যাশব্যাক আর আগামী ১৮ মাস পরে ১০০০ টাকার ক্যাশব্যাক ভোডাফোন-পেসা (M-Pesa) ওয়ালেটে পাবে।

মজার ব্যাপার হল যে, ভোডাফোন ১৫০ টাকার রিচার্জের সঙ্গে যেকোন ডাটা বা কলিং এর সুবিধা দেয়নি। ভোডাফোন ইন্ডিয়ার কঞ্জিউমার বিজনেসের অ্যাসোসিয়েট ডাইরেক্টার খোস্লা বলেছেন, “আমরা মাইক্রোম্যাক্সের সঙ্গে পার্টনার্শিপ করে 4G স্মার্টফোনকে ৯৯৯ টাকা দামে দিতে পেরে খুসি হয়েছিল। যা সারা দেশে লাখ লাখ ইউজার্সদের আকাঙ্ক্ষা সম্পূর্ণ করতে সাহায্য করবে, যারা একটি স্মার্টফোন কেনার ইচ্ছে রাখলেও অ্যাফোর্ড করতে পারেনা”।   

ভারত ২ আল্ট্রা স্প্রেডট্রাম SC9832 1.3Ghz   কোয়াড কোর প্রসেসার যুক্ত। এতে 512MB র‍্যাম আর 4GB স্টোরেজ আছে। এটি 4 ইঞ্চির WVGA ডিসপ্লে যুক্ত। এতে 2MP’র রেয়ার ক্যামেরা আর 0.3MP’র ফ্রন্ট ক্যামেরা আছে। এই ডিভাইসে সিন, ফ্রেম আর বাসর্টের মতন মোড আছে। এই হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড মার্শমেলোতে চলে আর এতে 1300 mAh এর ব্যাটারি আছে। এটি ফুল ভিডিও ভিউইং, সোশাল নেটওয়ার্কিং আর চ্যাট অ্যাপ সাপোর্ট করে যা ইউজার্সকে স্মার্টফোনের অনুভুতি দেবে।

মাইক্রোম্যাক্স অনুসারে, স্মার্টফোন এর ভারত সিরিজ প্রথমেই ২ মিলিয়ান ইউজার্স নিজের করে নিয়েছে। মাইক্রোম্যাক্সের কো-ফাইন্ডার রাহুল শর্মা ভোডাফোনের সঙ্গে পার্টনার্শিপের পরে বলেন, “ভোডাফোনের সঙ্গে পার্টনার্শিপ স্মার্টফোনকে নিজের করার ইচ্ছে কে সত্যিতে পরিণত করবে। ফিচার ফোন ইউজার্সরা স্মার্টফোন ইউজার্সে আপগ্রেড হতে সাহায্য করবে। আমরা ভাল ডিভাইসের অনুভুতি সস্তায় দিতে চাই”।

ভোডাফোন-মাইক্রোম্যাক্স ভারত ২ আল্ট্রার প্রতিযোগিতা এবার এয়ারটেলের কারবন A40 ইন্ডিয়ান, BSNL এর মাইক্রোম্যাক্স ভারত ১ আর রিলায়েন্স জিওফোনের সঙ্গে হবে। 

Connect On :