রিলায়েন্স জিও ইফেক্ট : ১ জিবি-র দামে ভোডাফোন দিচ্ছে ১০ জিবি 4G ডেটা দিচ্ছে

Updated on 27-Sep-2016
HIGHLIGHTS

ভোডাফোন সোমবার তার একটি স্টেটমেন্টে জানান যে যাদের কাছে 4G ডিভাইস রয়েছে তারা শুধুমাত্র 1GB ডাটা মূল্যে 10GB ডাটা পাবেন. এই অফার 3 মাসের জন্য.

রিলায়েন্স জিও প্রভাব ক্রমশ বাড়ছে অন্যান্য সার্ভিস প্রোভাইডরগুলির মধ্যে। জিও-র আনলিমিটেড 4G ডেটা অফার ঘোষণার সঙ্গে-সঙ্গে বাকি সার্ভিস প্রোভাইডরগুলিও তাদের ডেটা ট্যারিফ অনেক কম রেটে দিতে শুরু করেছে। সম্প্রতি বিএসএনএল লাইফটাইম ফ্রি ভয়েস কলের সুবিধার কথা ঘোষণা করেছে। এবার নতুন ডেটা ট্যারিফ নিয়ে প্রতিযোগিতার বাজারে নামল ভোডাফোন।

জিও, এয়ারটেল, BSNL এর পর ভোডাফোন ও তাদের গ্রাহক দের জন্য নিয়ে এলো দুর্দান্ত অফার. আপনাদের আগেই জানিয়ে ছিলাম যে এয়ারটেল Rs. 50 মূল্যে 1GB ডাটা দিচ্ছে. এর পর ভোডাফোন ও নিয়ে এলো এমন একটি ডাটা প্যাক যেতে আপনি পাবেন ১ জিবি ডেটার দামে ১০ জিবি 4G ডেটা.

ভোডাফোন সোমবার তার একটি স্টেটমেন্টে জানান যে যাদের কাছে 4G ডিভাইস রয়েছে তারা শুধুমাত্র 1GB ডাটা মূল্যে 10GB ডাটা পাবেন. এই অফার 3 মাসের জন্য.

আরও দেখুন : এশিয়ার বিভিন্ন দেশে মিলবে স্মার্টফোন Moto M

এবার ১ জিবি ডেটার দামে ভোডাফোন দিচ্ছে ১০ জিবি 4G ডেটা। এই অফারে গ্রাহকেরা নতুন স্মার্টফোনে 4G মোবাইল ব্রডব্যান্ডের সঙ্গে ১ জিবি ডেটা রিচার্জ করার পরই ওই রিচার্জেই পেয়ে যাবেন আরও ৯ জিবি ডেটা। ভোডাফোনের এই অফার তাদের প্রিপেড এবং পোস্টপেড উভয় গ্রাহকদের ক্ষেত্রেই প্রযোজ্য। এই অফারের বৈধতা ৩১ ডিসেম্বর পর্যন্ত।

এছাড়া ভোডাফোন তাদের গ্রাহকের জন্য কিছু দিন আগে আরেকটি অফার চালু করে যা ভোডাফোন প্রিপেইড গ্রাহকদের জন্য, যেটা ফ্লেক্স অফার। একসঙ্গে অনেকগুলি ট্যারিফ প্ল্যান নিয়ে এসেছে ভোডাফোন। এই প্ল্যানে পাবেন ভয়েস, ডেটা, এসএমএস এবং রোমিং। কিন্তু কী এই ভোডাফোন ফ্লেক্স? কীভাবেই বা ব্যবহার করবেন?

ভোডাফোন ফ্লেক্সে আপনি পাবেন এমনি কিছু অফার. যেমন Rs. 119 (325 ফ্লেক্স), Rs.199 (700 ফ্লেক্স), Rs.299 (1200 ফ্লেক্স), Rs.399 (1750 ফ্লেক্স). এর সঙ্গে এই প্লান আপনি অনেক কম দামে পাছেন. কোম্পানি অনুযায়ী, ব্যবহারকারী তাদের বেচে থাকা ফ্লেক্স আগে ফরওয়ার্ড করতে পারে.

তবে ফ্লেক্স রিচার্জ করার আগে অবশ্যই এগুলো মনে রাখবেন। আপনার আগে যদি কোনওরকম ভয়েস ফ্রি মিনিট প্যাক বা কোনও ইন্টারনেট প্যাক অ্যাক্টিভ করা থাকে তো আগে সেগুলো ব্যবহার করে নেবেন। তারপর ফ্লেক্স রিচার্জ করুন।

এছাড়াও বলে দি যে এর আগে ভারতী এয়ারটেল তার একটি নতুন প্যাক লঞ্চ করেছে যা সম্পূর্ণ ভাবে রিলায়েন্স জিও’র ডাটা প্যাক এর সাথে মাতচ করে. এয়ারটেল এর এখানেই এক চালে কিস্তিমাত করলো রিলায়েন্স জিও কে ! জোর টেক্কা জিওকে। জিওর ট্যারিফ প্ল্যানে প্রতি জিবি ডেটার জন্য দাম পড়বে ৫০ টাকা। আর এয়ারটেলের নতুন এই ডেটা প্ল্যানে প্রতি জিবি ডেটার দাম দাঁড়াচ্ছে ৫০ টাকারও কম। ৯০ দিনের দুর্দান্ত মোবাইল ডেটাপ্যাক নিয়ে এল এয়ারটেল। ৩০জিবি ৪জি ডেটা। ৯০ দিনের ভ্যালিডিটি। দাম ১৪৯৫ টাকা।

নতুন প্ল্যানটি পাওয়া যাবে প্রিপেইড কানেকশনের ক্ষেত্রে। নতুন যারা এয়ারটেলের প্রিপেইড কানেকশন নেবেন, তাদের জন্য এই প্ল্যানে রয়েছে আরও একটু ছাড়। প্রথম রিচার্জের ক্ষেত্রে তাদের ১৪৯৫ টাকা নয়, দিতে হবে ১৪৯৪ টাকা। এই মুহূর্তে নতুন এই প্ল্যানটি, 'স্পেশাল ৪জি ডেটা প্যাক', দিল্লি সার্কেলে চালু করা হয়েছে। কয়েকদিনের মধ্যে তা দেশের অন্যত্র চালু হয়ে যাবে বলে সংস্থার তরফে জানানো হয়েছে। এখানেই শেষ নয়…আরও আছে। নতুন প্ল্যানে ৩০জিবি ডেটা খরচ হয়ে গেলে, বাকি সময়ের জন্য পাওয়া যাবে আনলিমিটেড ২জি সার্ভিস।

আরও দেখুন : সামসাং গ্যালাক্সি অন8 কে ফ্লিপ্কার্ট দেখা যায়, AMOLED FHD ডিসপ্লে এবং 3GB Ram দিয়ে হবে সজ্জিত

আরও দেখুন : একগুচ্ছ ফিচার নিয়ে বাজারে এল Micromax Canvas 5 Lite

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit.

Connect On :