আইডিয়া ভোডাফোনের জন্য দুঃখের হলেও আরও একবার রিলায়েন্স জিওর মুকুটে নতুন পালক

Updated on 22-Mar-2019
HIGHLIGHTS

ভোডাফোন আইডিয়া জানুয়ারি 2019 য়ের 3.5 মিলিয়ান সাবস্ক্রাইবার হারিয়েছে আর সেকাহ্নে জিও 9.3 মিলিয়ান সাবস্ক্রাইবার নিজেদের সঙ্গে যুক্ত করেছে

টেলিকম রেগুলেটিং অথারেটি অফ ইন্ডিয়া (TRAI)য়ের তরফে মাসের সাবস্ক্রিপশান ডাটা 109 সালের জানুয়ারি মাসে আনা হেয়ছে। আর আমরা যদি 2018 সালের শেষ পর্যন্ত বলি তবে দেশের সব থেকে বড় টেলিকম অপারেটার ভোডাফোন আইডিয়া আর ভারতীয় এয়ারটেলের বড় ডিপ লাইন দেখা গেছে। এই ডিপ দুই কোম্পানির সাবস্ক্রাইবার কমার কথা বুঝেয়েছে।

এয়ারটেলের ক্ষেত্রে অনেক স্কিম আর ফর্মুলা আনার পরে নিজদের সাবস্ক্রাইবার নিজদের কাছে ধরে রাখতে পারলেও যদি ভোডাফোন আর আইডিয়াকে দেখা হয় তবে দেখা যাবে যে এই কোম্পানির ক্ষেত্রে সমস্যা বড় আকার ধারন করেছে। আর আপনাদের বলে রাখি যে ভোডাফোন আইডিয়া প্রায় 3.5 মিলিয়ান সাবস্ক্রাইবার হারিয়েছে। আর সেখানে এখন কোম্পানির কাছে প্রায় 384 মিলিয়ান সাবস্ক্রাইবার বেস আছে।

আর আমরা যদি জিওর কথা দেখি তবে কোম্পানি 2019 সালের প্রথম মাসে এই কোম্পানির ভাল লাভ হয়েছে, আর এর সাবস্ক্রাইবার বেস 290 মিলিয়ানে পৌঁছে গেছে। কোম্পানি তাদের সঙ্গে 9.3 মিলিয়ান ইউজার্স যুক্ত করেছে। আর এছাড়া 2019 সালের মার্চ মাসের মধ্যে এই বেস প্রায় 310 মিলিয়ানে পৌঁছে  যেতে পারে। আর এর সঙ্গে আমরা যদি এয়ারটেলের বিষয়ে বলি তবে কোম্পানি নিজদের সঙ্গে মাত্র 1 লাখ সাবস্ক্রাইবার যুক্ত করেছে।

একটি রিপোর্টে টেলিকম টক এই বিষয়ে বলেছে। আর এছাড়া আপনাদের এও বলে রাখি যে রিলায়েন্স জিও তাদের এই ধরনের একাধিক প্ল্যান আনার ফলে সাবস্ক্রাইবারদের নিজেদের দিকে আকর্ষিত করেছে। আর এর আগে কোম্পানি একাধিক দারুন সব প্ল্যান এনেছিল। আর এবার কোম্পানি তাদের নতুন গ্রুপ টকও এনেছে। আর মাধ্যমে গ্রুপ চ্যাটে সর্বাধিক 10 জনের সঙ্গে কথা বলা যায়।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Connect On :