Vodafone Idea আর Bharti Airtel, Jio কে হারাবার জন্য এই কাজটি করছে

Vodafone Idea আর Bharti Airtel, Jio কে হারাবার জন্য এই কাজটি করছে
HIGHLIGHTS

জানা গেছে যে ভোডাফন আইডিয়া আর ভারতীয় এয়ারটেল তাদের 4G নেটওয়ার্ক আরও ভাল করার জন্য কাজ করছে আর তাদের এই পদক্ষেপে মাত হতে পারে জিও

হাইলাইট

  • দেশে 5G পরিষেবা শুরু হবে
  • এই পরিষেবা 2020 সালের মধ্যে আসবে
  • জিও এই পরিষেবার ওপর কাজ করছে

 

জানা গেছে যে রিলায়েন্স জিও 5G পরিষেবাতে কাজ করছে আর এও জানা গেছে যে এই পরিষেবা 2020 সালের সেকেন্ড কোয়াটারের মধ্যে শুরু হবে। আর এই জন্য এবার এয়ারটেল আর ভোডাফোন বড় পদক্ষেপ ওঠাচ্ছে। আপনাদের বলে রাখি যে এই দুটি কোম্পানি জিও আর তাদের মাঝের পার্থক্য কমিয়ে ফেলতে চায়, আর তাই তারা সেই হিসাবে কাজও শুরু করেছে। দুটি কোম্পানি তাদের 4G নেটওয়ার্ক আরও ভাল করার জন্য কাজ করছে।

আপনাদের বলে রাখি যে সম্প্রতি একটি SBI cap সিকিউরিটির রিপোর্টে জানা গেছে যে রিলায়েন্স জিও ভোডাফোন আর এয়ারটেল প্রথমে তাদের জন্য 5G র দিকে যাওয়ার চেষ্টা করছে। আর এই জন্য এক্ষণ এয়ারটেল আর ভোডাফন একটি বড় পদক্ষেপ নিতে চলেছে। জানা গেছে যে আগামী 2020 সালের মধ্যে দেশে 5G আকনেকশান এসে যাবে।

সম্প্রতি ভোডাফোন তাদের ইউজার্সদের কিছু নতুন ইন্টারন্যাশানাল প্ল্যান লঞ্চ করেছে, আর যা বিদেশে গেলে ইউজার্সদের কাজে আসবে। ভোডাফোনের এই প্ল্যানের মাধ্যমে ইউজার্সরা প্রায় 20 টি দেশে আনলিমিটেড ডাটা আর কলিং ভোডাফোনের তরফে দেওয়া হচ্ছে। তবে আপনাদের বলে রাখি যে এটি আপনি যেখানে যাচ্ছেন  সেই দেশের ওপর নির্ভর করবে।

ভোডাফনের 695 টাকার i-RoamFREE প্ল্যান

এই পোর্টফোলিওর এটি প্রথম প্ল্যান। এই প্ল্যানের দাম 695 টাকা আর এই প্ল্যানে আপনারা এক দিনের বৈধতা পাবেন। আর এছাড়া এই প্ল্যানে জিরো টক টাইম দেওয়া হয়েছে। তবে এই প্ল্যানটি প্রায় 20টি দেশে 1GB ডাটা আর প্রায় 120 মিনিটের কলিং আর SMS ফ্রিতে দিচ্ছে।

2695 টাকার ভোডাফোনের i-RoamFREE প্ল্যান

আমরা যদি এই প্ল্যানের বিষয়ে বলি তবে এই প্ল্যানে আপনারা 4GB ডাআটা আর 120 মিনিটের কলিংয়ের সঙ্গে SMS ফ্রিতে পাবেন।

আর এছাড়া কোম্পানি 4695 টাকার আর 6995 টাকার প্ল্যান নিয়ে এসেছে যা যথাক্রমে 10GB আর 15GB ডাটা দেয় আর এর সঙ্গে কলিং আর SMS দেয় আর এটিও সেই সব 20 টি দেশে পাওয়া যাচ্ছে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo