ভোডাফোন আর আইডিয়ার সংযুক্তিতে অনুমতি দিল কেন্দ্র

Updated on 27-Jul-2018
HIGHLIGHTS

আর ভারতের টেলিকম বাজারের 35% মার্কেট শেয়ারও চলে যাবে এই দুই কোম্পানির কাছে

ভারত সরকার ভোডাফোন আর আইডিয়া সেলুলারের সংযুক্তি করার অনুমতি দিল। টেলিকম মন্ত্রকের মাধ্যমে এই খবরের সত্যতা স্বীকার করা হয়েছে। এই সংযুক্তির ফলে ভোডাফোন আইডিয়া সেলুলারের যে বৃদ্ধি হবে সে বিষয়ে কোন সন্দেহ নেই। আর এর সঙ্গে সঙ্গে এই দুই কোম্পানির গ্রাহক সংখ্যা হবে 4 কোটি 30 লাখ। আর ভারতের টেলিকম বাজারের 35% মার্কেট শেয়ারও চলে যাবে এই দুই কোম্পানির কাছে । আর এর পরে এই দুই কোম্পানির সংযুক্তি র পরে ভারতে বৃহত্তম টেলিকম অপারেটার হবে ভোডাফোন আইডিয়া। আর এই টেলিজগতের ধুন্ধুমারের বাজারে দুই প্রতিদ্বন্দ্বী এক হলে বাকিরা যে ভাল রকমের সমস্যায় পরবে সে বিষয়ে কোন সন্দেহ নেই।

আর এর ফেল এই মুহূর্তে গ্রাহক সংখ্যায় শীর্ষে থাকা এয়ারটেলের কপালেও যে ভাঁজ পড়েছে সে বিষয়ে সন্দেহ নেই। বর্তমানে এয়ারটেলের গ্রাহক সংখ্যা 3 কোটি 44 লক্ষ। আর ভোডাফোনা র আইডিয়ার এই সংযুক্তিতে প্রতিযোগিতায় যে বেশ কিছুটা পিছিয়ে পড়বে এয়ারটেল সে বিষয়ে কোন সন্দেহ নেই। আর গ্রাহকদের আরও বেশি আকর্ষীত করার জন্য রিলায়েন্স জিও এমনিতেই অনেক অফার নিয়ে আসে।

আর এবার সেই জিও কিছুটা সমস্যায় পড়তে পারে এই ভোডাফোন আর আইডিয়া সেলুলারের সংযুক্তির ফলে। আর এবার জিও বা এয়ারটেল আরও নতুন কী করে তাই এখন দেখার।

Connect On :