Reliance Jio Vs Airtel: Dish TV র সঙ্গে পার্টনার্শিপ করছে এয়ারটেল ডিজিটাল টিভি

Reliance Jio Vs Airtel: Dish TV র সঙ্গে পার্টনার্শিপ করছে এয়ারটেল ডিজিটাল টিভি
HIGHLIGHTS

রিলায়েন্স জিও সম্প্রতি কেবেল অপারেতারদের সঙ্গে হেথওয়ে কেবেল অ্যান্ড ডেটাকম আর ডেন নেটওয়ার্ক কিনছে আর এবার এয়ারটেল ডিজিটাল টিভি আর ডিশ টিভিও পার্টনার্শিপ করছে বলে জানা গেছে

হাইলাইট

  • Airtel DigiTal টিভি এবার Dish টিভির সঙ্গে মার্জ হবে
  • জিও হেথওয়্যে অ্যান্ড ডেটাকম আর ডেন নেটওয়ার্ক কিনে নিয়েছে
  • মার্জের পরে এবার দেশের সব থেকে বড় DTH কোম্পানি হবে

 

এয়ারটেল যে শুধু টেলিকম অপারেটার তা নয় এবার তারা DTH পরিষেবাতেও রিলায়েন্স জিওকে করা টক্কর দেবার সিদ্ধান্ত নিয়েছে। আর সম্প্রতি রিলায়েন্স জিও কেবেল অপারেটার হেথওয়ে কেবেল অ্যান্ড ডেটাকম আর ডেন নেটওয়ার্ক কিনে নিয়েছে। আর এর মধ্যে এবার এয়ারটেল একটি বড় পদক্ষেপ নিয়েছে আর রিপোর্ট অনুসারে কোম্পানি এয়ারটেল ডিজিটাল টিভির মধ্যে থাকা DTH বিজনেস কে ডিশ টীভির সঙ্গে মার্জ করার জন্য তোড়জোড় শুরু করেছে।

রিপোর্ট অনুসারে, এখন এই বিষয়ে প্রাথমিক কথা বার্তা চলছে আর কোম্পানি দুটি কোম্পানিকে যুক্ত করে রিলায়েন্স জিওর সঙ্গে টক্কর দিতে চায়। আর যদি Airtel Digital TV আর Dish TV মারজ হয়ে কাজ করে তবে এটি একটি বড় কোম্পানি হিসাবে উঠে আসবে।

এই চুক্তি হওয়ার পরে কোম্পানি বিশ্বের সব থেকে বড় TV ডিস্ট্রিবিউশান কোম্পানি হয়ে যাবে আর এর পরে 3.8 কোটি সাবস্ক্রাইবার হবে আর তাদের কাছে দেশের DTH বাজারের 61% শেয়ার থাকবে। এয়ারটেল আর ডিশ টিভি স্পোক পার্সেন বাজারের এই সব বিষয়ে কথার ওপরে কোন মন্তব্য করেননি।

গত বছর ডিশ টিভি ভিডিওকন D2H মার্জার করে দেশের DTH বাজারে মার্জার করা প্রথম কোম্পানি হয়েছে। আর এই সময়ে বাজারে DTH অপারেটার যারা পেমেন্টের ভিত্তিতে একটি ফ্রি পরিষেবা অফার করে।

গত বছর সেপ্টেম্বরে TRAi য়ের রিপোর্ট অনুসারে DTH র বাজারে ডিশ টিভি (Videocon D2H য়ের সঙ্গে) 31% অংশীদার। আর এর পরে দ্বিতীয় স্থানে 27% অংশ নিয়ে আছে টাটা স্কাই, তৃতীয় নম্বরে 24% শেয়ার নিয়ে আছে এয়ারটেল ডিজিটাল টিভি ছিল। 2018 র 31 ডিসেম্বর পর্যন্ত ডিশ টিভির মোট সাবস্ক্রাইবার সংখ্যা 2.36 কোটি ছিল আর কোম্পানির 1,517.4 কোটি টাকা আমদানি হয়। যেখানে অপারেটিং মার্জিন 517.6 কোটি টাকা। আর এই এয়ারটেল ডিজিটাল টিভি আর ডিশ টিভির মধ্যে যদি চুক্তি হয় হবে এটি দেশের সব থেকে বড় DTH প্রোভাইডার হবে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo