ইন্টারনেটে কলিং আর মেসেঞ্জিং ফর্মের জন্য TRAI নতুন নিয়ম আনতে পারে

Updated on 04-Mar-2019
HIGHLIGHTS

এবার TRAI খুব তাড়াতাড়ি ইন্টারনেটের মাধ্যমে নিজেদের সব ফোন কল আর মেসেজের মতন পরিষেবা রেগুলেটারি ফ্রেমওয়ার্কে আপনাকে সাজেশান দেবে

হাইলাইট

  • মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস 2019 য়ের সময়ে TRAI য়ের চেয়ারম্যান এই বিষয়ে জানান
  • ইন্টারনেটের মাধ্যমে নতুন রেগুলেটারি ফ্রেমওয়ার্ক নিয়ে আসবে

 

TRAI চেয়ারম্যান RS Sharma মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস 2019 য়ের সময়ে তারা বলেছিল যে খুব তাড়াতাড়ি  টেলিকম রেগুলেটারি  regulatory framework নিয়ে OTT (ওভার দ্যা টপ) পরিষেবার জন্য নিজেদের নতুন পরামর্শ নিয়ে আসবে। আর আগামী কয়েক মাসের মধ্যেটেলিকম রেগুলেটারি ট্রাই ইন্টারনেটের মাধ্যমে অনেক কিছুতে প্রসারন, ফোন কল আর মেসেজের মতন পরিষেবা নিয়ম পরীক্ষা করবে আর নিজেদের সাজেশান দেবে।

আপনাদের বলে রাখি যে ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন জিনিসের প্রসারন, ফোন কল আর নিজেদের পরিষেবা বিষয়ে ওভার দ্যা টপ(OTT) পরিষেবা দেবে। এই বিষয়ে RS Sharma বলেন যে, “আমরা OTT তে থাকা ডকুমেন্ট নিয়ে নিয়েছি। আর আমরা খুব তাড়াতাড়ি আগামী কয়েক মাসের মধ্যে তার রেকমেন্ডেশান আর নিয়ম নিয়ে আসব”।

আপনাদের বলে রাখি যে MEC 2019 য়ের সময়ে দূরসঞ্চারের সঙ্গে জুকজত কোম্পানি গুলি 5G পরিষেবা তাদের ডিভাইসে নিয়ে এসে তা ডিসপ্লে করে। 5G ডেটা যুক্ত হলে তা ইন্টারনেট প্রোভাইডার আর দূরসঞ্চার পরিষেবা প্রোভাইডারের মধ্যে পার্থক্য শেষ হয়ে যাবে বলে মনে করা হচ্ছে। আর এই ক্ষেত্রে পরিষেবা দেওয়া কোম্পানি এবার একটি নতুন নিয়ম করবে বলে মনে হচ্ছে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Connect On :