এবার Reliance Jio ভারতে VoWi-Fi সার্ভিস টেস্টিং শুরু করে দিল

এবার  Reliance Jio ভারতে VoWi-Fi সার্ভিস টেস্টিং শুরু করে দিল
HIGHLIGHTS

রিলায়েন্স জিও তাদের VoWi-Fi মানে ভয়েস ওভার ওয়াই-ফাই পরিষেবার টেস্টিং ভারতে শুরু করে দিয়েছে, এর সাহায্যে এবার জিও ইউজার্সরা কোন রকমের অ্যাকটিভ সেলুলার কানেক্টিভিটিকে Voice Call আর ইন্টারনেট অ্যাক্সেস করতে পারবে

বৈশিষ্ট্য

  • অনলাইনে Reliance Jio র এই পরিষেবার স্ক্রিনশট দেখা গেছে
  • বাকি কোম্পানি গুলিও VoWi-Fi পরিষেবা করবে
  • ইউজার্সরা 2019 সালে এই পরিষেবা পেতে পারেন

 

সাম্প্রতিক কিছু রিপোর্ট অনুসারে রিলায়েন্স জিও তাদের VoWi-Fi(Voice Over- Wi-Fi) ভারতে টেস্টিং করছে। নতুন এই পরিষেবা মুম্বাইয়ের এই টেলিকম কোম্পানি তাদের সাবস্ক্রাইবারদের কোন রকমের active cellular connectivity র ভয়েস কল করার জন্য ইন্টারনেট অ্যাস্কেস করার সুবিধা থাকবে।

আর আপনাদের বলে রাখি জে আপাতত Jio Vo WI-Fi পরিষেবা ভারতের কিছু সিলেক্টেড জায়গায় টেস্ট করা যাবে বলে মনে হচ্ছে। আর এই সব অঞ্চলের মধ্যে অন্ধ্র প্রদেশ, কেরাল, মধ্য প্রদেশ আর তেলেঙ্গানা আছে। এমনিতে রিলায়েন্স জিও অফিসিয়ালি তাদের এই পরিষেবার বিষয়ে এখনও কিছু বলেনি। কিন্তু তাও আসা করা হচ্ছে জে জিও তাদের এই পরিষেবা সামনের বছরের প্রথমে মানে 2019 সালের জানুয়ারি মাসে লঞ্চ করবে।

Telecom Talk য়ের রিপোর্ট অনুসারে প্রথমে রিলায়েন্স জিও VoWi-Fi পরিষেবা শুধু jio-to-jio communications মানে জিওর নেটওয়ার্কেই সীমিত রাখবে। আর এর পরে আসা করা হচ্ছে যে কয়েক দিনের মধ্যে বাকি নেটওয়াআর্কেও চালু করে দেবে। আর আপনাদের বলে রাখি জে মধ্য প্রদেশের সূত্র VoWi-Fi পরিষেবার স্ক্রিন শটও ক্যাপচার করেছে যা টেলিকম টকের অপারেটারের নামের জায়গায় “Jio WIFI” লেখা দেখা গেছে। আর এর থেকে এই খবরও আসছে যে এই পরিষেবার টেস্টিং এই সময়ে অন্ধ্র প্রদেশ, তেলেঙ্গানা আর কেরালাতে করা হতে পারে।

আপনাদের বলে রাখি জে স্মার্টফোনের কোম্পানি Asus আর HTC সম্প্রতি তাদের হ্যান্ডসেটের আপডেটের মাধ্যমে VoWi-Fi সাপোর্ট ইউজার্সদের জন্য দিয়েছে। আর সেখানে Jio Phone আর JioOhone 2 ভারতে জিওর এই VoWi-Fi পরিষেবা সাপোর্ট করবে। আর এর সঙ্গে ভারতী এয়ারটেল আর ভোডাফোন তাদের VoWi-Fi পরিষেবা ভারতে লঞ্চ করার প্ল্যানিং করবে।

Digit.in
Logo
Digit.in
Logo