এবার জিও গ্রাহকদের প্রতি মাসে মাত্র 12 টাকা করে খরচ করতে হবে

এবার জিও গ্রাহকদের প্রতি মাসে মাত্র 12 টাকা করে খরচ করতে হবে
HIGHLIGHTS

মাত্র 12টাকা দিতে হবে

টেলিকম জগতে রিলায়েন্স জিও IUC আনার পরে আরও একবার হুলুস্থুলু পরে গেছে। জিওর এই পদক্ষেপে ভোডাফন, এয়ারটেল আর BSNL য়ের কাছে আরও একটি সুযোগ এসেছে। আর এর সঙ্গে এয়ারটেল, ভোডাফোন জানিয়েছে যে ভবিষ্যতে IUC তারা আনবে না। জিও নিজদের এই সিধান্তের সমর্থনে ট্রাইয়ের একটি রিপোর্ট শেয়ার করেছে।

জিও টুইটারে জানিয়েছে যে IUC শুরু হওয়ার পরে গ্রাহকদের খুব বেশি সমস্যা হবে না আর তারা TRAI য়ের নিয়ম অনুসারে কাজ করছে। ট্রাইয়ের ডেটা অনুসারে টেলিকমে প্রতি গ্রাহকরা প্রতি মাসে যে IUC চার্জ দিতে হবে তা মাত্র 12টাকার। আর এই প্রতি মাসের অন্য নেটপয়ার্কের কল 200 মিনিটের।

জিও বলেছে যে এই সময়ে কলের জন্য 12টাকা দেওয়া তেমন কিছু ব্যাপার না। আর আপনাদের জানিয়ে রাখি যে এখন জিওর ল্যান্ডলাইন কল ফ্রিতেই পাওয়া যাচ্ছে। আর এই সময়ে শুরু হওয়া এই IUC চার্জ 2019 য়ের 31 ডিসেম্বর পর্যন্ত চলবে। আর কোম্পানি আশা করেছে যে সামনের বছরের প্রথমে ট্রাই এই IUC চার্জ 0 টাকা করে দেবে।

আবার রিলায়েন্স জিওর তরফে অন্য একটি ঘোষনা করা হয়েছে সেখানে বলা হয়েছে যে কোম্পানি নতুন টপ আপ প্ল্যান আনছে। আর এর মাধ্যমে আপনারা অন্য নেটওয়ার্কে ফ্রি কল করতে পারবেন।

আমরা এই টপ আপ প্ল্যান যদি দেখি তবে এতে 10 টাকার টপ আপ প্ল্যানে 124 মিনিটের NON-IUC কল আছে। আর এর মানে এই যে আপনারা নন জিও নেটওয়ার্কে কল করতে পারবেন। আর এর সঙ্গে আপনাদের এও জানিয়ে রাখি যে এই সময়ে আপনারা 1Gb ফ্রি ডাটা পাবেন। আর এর সঙ্গে 20 টাকার টপ আপ প্ল্যানে আপনারা 249 মিনিটের কল আর 2GB ডাটা পাবেন।

ভায়াঃ

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo