টানা সাত মাস ধরে 4G স্পিড চার্টের প্রথমে Reliance Jio

টানা সাত মাস ধরে 4G স্পিড চার্টের প্রথমে Reliance Jio
HIGHLIGHTS

ভারতী এয়ারটেল তাদের 4G ডাউনলোড স্পিড 8.916 Mbps নিয়ে আরও একবার শেষ নম্বরে

টেলিকম রেগুলেটেরাই অথারিটি অফ ইন্ডিয়া (TRAI) এর সাম্প্রতিক রিলিজ অনুসারে, Reliance Jio 18.654 Mbps স্পিড নিয়ে ডাইনলোড স্পিড দেয় আর এই নিয়ে তারা আরও একবার 4G পরিষেবা প্রোভাইডারের তালিকায় সাব্র ওপরে আছে।

ভারতী এয়রটেল তাদের গর 4G ডাউনলোড স্পিড 8.916 Mbps এর সঙ্গে আরও একবার শেষ স্থানে আছে। আর সেখানে ভোডাফোন 11.07 Mbps ডাউনলোড স্পিডের সঙ্গে তালিকায় দ্বিতীয় নম্বরে আছে। রিলায়েন্স জিও মে মাসে 19.12 Mbps, জুনে 18.80 Mbps আর জুলাইতে 18.65 Mbps এর গর ডাউনলোড স্পিড দিয়েছে।

তবে কোম্পানির রিপোর্ট অনুসারে, রিলায়েন্স জিওর প্রতিদিনের গর ডাউনলোড স্পিড 3.9 Mbps আর এয়ারটেল প্রতিদিন ডাউনলোড স্পিড দেয় গরে 11.5 Mbps। এর মানে এই যে প্রতিদিনের ব্যবহারের ক্ষেত্রে ইউজার্সরা অন্যন্য টেলিকম অপারেটারের তুলনায় কম ডাউনলোড স্পিড পায়।

রিপোর্ট অনুসারে রিলায়েন্স জিও 50 Mbps এর স্পিডের সঙ্গে দ্বিতীয় সব থেকে বেশি স্পিড যুক্ত টেলিকম প্রোভাইডার। জিউও লঞ্চ হওয়া থেকে এখনও অব্দি 100 মিলিয়ানের বেশি মানুষ জিও নেটওয়ার্কের সাবস্ক্রাইব করেছে আর জিও সেই সমস্ত গ্রাহকদেরই আনলিমিটেড ডাটা দিয়েছে।

এত বেশি ইউজার্স যেকোন নেটওয়ার্ককেই স্লো করতে পারে। জিওর গরে কম স্পিড 4G পরিষেবার কারন কোন টেকনলজির ত্রুটি নয় বরং অতিরিক্ত ইউজার্সের কারনে।

সোর্সঃ 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo