Reliance Jio খুব সম্ভবত 29 আগস্ট জানাতে চলেছে 5G লঞ্চের কথা, জানুন বিস্তারিত

Reliance Jio খুব সম্ভবত 29 আগস্ট জানাতে চলেছে 5G লঞ্চের কথা, জানুন বিস্তারিত
HIGHLIGHTS

টেলিকম মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন 12 অক্টোবর 2022 এর মধ্যেই ভারতে 5G আনুষ্ঠানিক ভাবে লঞ্চ হয়ে যাবে

আপাতত 13 টি শহরে চালু করা হবে 5G, তারপর ধীরে ধীরে দেশের অন্যান্য শহরে সেটা চালু করা হবে

মনে করা হচ্ছে 29 আগস্ট জিওর তরফে 5G লঞ্চ সম্পর্কে কিছু ঘোষণা করা হতে পারে

বিশ্ব বাজারে ইতিমধ্যেই 5G Internet Service চালু হয়ে গিয়েছে। এবার ভারতেও খুব শীঘ্রই চালু হতে চলেছে এই পরিষেবা। তাই আপনিও যদি এই 5G ইন্টারনেট পরিষেবার জন্য অপেক্ষা করে থাকেন তাহলে জানলে খুশি হবেন আপনাকে আর বেশিদিন অপেক্ষা করতে হবে না। তবে প্রথমে 5G মাত্র কয়েকটা শহরেই চালু হবে, তারপর তা ধীরে ধীরে গোটা ভারতে চালু করা হবে। কিন্তু এখন প্রশ্ন হল এই ইন্টারনেট পরিষেবা কবে থেকে চালু হতে চলেছে?

ভারতের টেলিকম মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব (Ashwini Vaishnaw) জানিয়েছেন যে 12 অক্টোবরের মধ্যেই দেশে 5G পরিষেবা চালু করে দেওয়া হবে। টেলিকম সংস্থাগুলোকে তেমনই নির্দেশ দেওয়া হয়েছে, যে তারা যেন তৈরি থাকে। প্রথম মোট 13টা শহরে 5G পরিষেবা চালু করা হবে তারপর সেটা দেশের অন্যান্য প্রান্তে ধাপে ধাপে চালু করা হবে। আগস্টের শুরুতেই Airtel জানিয়েছিল যে তারা চলতি মাস থেকেই নাকি দেশে 5G পরিষেবা চালু করে দেবে। কিন্তু তারপর এই টেলিকম সংস্থার তরফে আর কিছু জানা যায়নি।

অন্যদিকে রিলায়েন্স জিও (Reliance Jio) খুব সম্ভবত 29 আগস্ট 5G লঞ্চ সম্পর্কে ঘোষণা করতে চলেছে তাদের AGM Eventএ। গুজব অনুযায়ী এই ইভেন্টে তারা নাকি তাদের 5G ফোনটাও লঞ্চ করতে চলেছে। অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন দেশে 5G পরিষেবার দাম জনগণের আয়ত্তের মধ্যেই রাখা হবে, যাতে দেশের সমস্ত স্তরের মানুষ এই সুবিধা উপভোগ করতে পারেন। আগামী 2-3 বছরের মধ্যেই দেশের বিভিন্ন প্রান্তে 5G পরিষেবা ছড়িয়ে যাবে বলে মনে করা হচ্ছে।

Reliance Jio 5G

ডিপার্টমেন্ট অফ টেলিকমিউনিকেশনের তথ্য অনুযায়ী দেশে প্রথমে 13টি শহরে এই পরিষেবা চালু করা হবে, এর মধ্যে আছে আহমেদাবাদ, কলকাতা, দিল্লি, চেন্নাই, মুম্বাই, বেঙ্গালুরু, গুরুগ্রাম, জামনগর, লখনউ, পুনে, গান্ধীনগর, হায়দ্রাবাদ, চণ্ডীগড়।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo