বাংলা সহ আরও সাতটি ভারতীয় ভাষা সাপোর্টের সঙ্গে রিলায়েন্স Jio নতুন ব্রাউজার অ্যাপ নিয়ে এল

বাংলা সহ আরও সাতটি ভারতীয় ভাষা সাপোর্টের সঙ্গে রিলায়েন্স Jio নতুন ব্রাউজার অ্যাপ নিয়ে এল
HIGHLIGHTS

Reliance Jio তাদের Jio Browser অ্যাপ লঞ্চ করেছে আর এটি আটটি ভারতীয় ভাষা সাপোর্ট করে, এই অ্যাপে একবার ভাষা পরিবর্তন করলে তার পরে কন্টেন্ট সেই ভাষাতেই দেখাবে

বৈশিষ্ট্য

  • গুগল প্লে স্টোরে এই নতুন অ্যাপ Jio Browser পাওয়া যাচ্ছে
  • এই অ্যাপটি আটটি ভারতীয় ভাষা সাপোর্ট করে
  • অপেরা টাচ, UC ব্রাইজার মিনি ইত্যাদির সঙ্গে এই অ্যাপটি প্রতিযোগিতা করবে

 

Relience Jio কোম্পানি অ্যান্ড্রয়েডের জন্য একটি নতুন ব্রাউজার অ্যাপ লঞ্চ করেছে। এই অ্যাপটির নাম  জিওব্রাউজার দেওয়া হয়েছে। আর এই Jio Browser গুগল প্লে স্টোরে ডাউনলোড করা যাচ্ছে। কোম্পানি বলেছে যে এই অ্যাপটি ফাস্ট আর লাইট আর এটি ভারতীয় ভাষা সাপোর্ট করে। আর এই অ্যাপের ভার্সান নম্বর 1.3.4 আর এটি ললিপপ 5.0 অ্যান্ড্রয়েড থেকে এর সমস্ত আপগ্রেটেড ভার্সানের অ্যান্ড্রয়েড ডিভাইসে কাজ করবে।

এই অ্যাপটির সাইজ 4.8MB আর Jio Browser অ্যাপ আটটি ভারতীয় ভাষা সাপোর্ট করে এর মধ্যে বাংলা সহ, হিন্দি, তেলেগি, কন্নড়, মারাঠি, মালায়ালাম আর গুজরাতি আছে। এটি একটি লাইট ব্রাউজার অ্যাপ তাই এটি গুগল ক্রোম বা UC ব্রাউজার অ্যাপের মতন সমস্ত সুবিধা অফার করেনা, কিন্তু এই অ্যাপে বেসিক সুবিধা পাওয়া যাবে। আর এর ফিচার্সে টপ সাইটস, খবরের জন্য হোম স্ক্রিন ডিসপ্লে আর প্রাইভেট ব্রাউজিং ইত্যাদি আছে।

Jio Browser অ্যাপের হোম স্ক্রিনে চারটি ট্যাব আছে। এর মধ্যে প্রথম ট্যাব হোম যা MyJIo, Ajio, Book MyShow ইত্যাদি কুইক সাইট দেখায়। আর এর পরেরটি নিউজ ফিড সেকশান সেখানে সব ধরনের খবর দেখা যাবে আর এর মধ্যে খেলাধুলা, এন্টারটেনমেন্ট, রাজনীতি ইত্যাদি সবই আছে। তৃতীয় ট্যাব ভিডিওতে আলাদা আলাদা প্যার্টলস ভিডিও দেখা যাবে। আর চতুর্থ ট্যাবে একটি আইকন আছে যেখানে কুইক সাইটের মতন ইন্সটাগ্রাম, টুইটার, ইউটিউবও আরও অনেক কিছু আছে।

ওয়েবসাইট নেগিভেট করার জন্য ফ্রন্ট আর ব্যাক অপশান দেওয়া হয়েছে। হোম বটনে বুকমার্ক, মেনু আর ওপেন ট্যাবের বটন দেওয়া হয়েছে আর এর সঙ্গে প্রাইভেট ব্রাউজিংয়ের জন্য ইনকোগ্রেটি মোড আছে।

আর আমরা যদি এই অ্যাপের ভাষার বিষয়ে কথা বলি তবে এতে ভাষা বদলালে কন্টেন্টও সেই ভাষাতেই দেখা যাবে। প্রথমে আপনাদের ভাষা সিলেক্ট করতে হবে। আর ভবিষ্যতে ভাষা বদলানোর জন্য আপনাদের সেটিংস মেনুতে যেতে হবে আর ব্রাউজারে ইউজার্সরা ম্যানুয়ালিও টেক্সট সাইজ কাস্টমাইজ করতে পারবেন।

এই নতুন ব্রাউজিং অ্যাপটি এখনও প্রাথমিক পর্যায় আছে আর এটি আরও ভাল হওয়ার সম্ভাবনা আছে। আর কোম্পানি অ্যাপ আরও ভাল করার জন্য ইউজারদের ফিডব্যাক নিচ্ছে। আর এই অ্যাপ ওপেরা টাচ, UC ব্রাউজার মিনি ইত্যাদির সঙ্গে প্রতিযোগিতা করবে।

Digit.in
Logo
Digit.in
Logo