ক্যাশ এর সমস্যা মেটাতে জিও-র নতুন প্রয়াস, নিয়ে আসবে মাইক্রো ATM

Updated on 05-Dec-2016
HIGHLIGHTS

সংস্থার চেয়ারম্যান মুকেশ আম্বানি জানিয়েছেন, রিলায়েন্স জিও এবার আধার কার্ড ভিত্তিক মাইক্রো ATM নিয়ে আসবে। জিও মানি (Jio Money)-র সঙ্গে যোগ থাকবে এই ATM মেশিনগুলির।

সস্তার চেয় সস্তা ডেটা প্ল্যান ঘোষণা করে দেশের টেলিকম ব্যবস্থার সংজ্ঞা বদলে দিয়েছে জিও। নোট বাতিলের জেরে এবার দেশের মানুষের হাতে যখন নগদের অভাব, তখন ফের নতুন পরিকল্পনা নিয়ে উদ্যোগী হল জিও। পরিকল্পনা নিল, মাইক্রো ATM নিয়ে আসার।

আরও দেখুন : অ্যানড্রয়েড ভিত্তিক নোকিয়া D1C দুটি ভেরিয়েন্টে হবে লঞ্চ : রিপোর্ট

সংস্থার চেয়ারম্যান মুকেশ আম্বানি জানিয়েছেন, রিলায়েন্স জিও এবার আধার কার্ড ভিত্তিক মাইক্রো ATM নিয়ে আসবে। যাতে মানুষ দরকারে সেখান থেকে সহজেই টাকা তুলতে পারে। এই বিষয়ে ইতিমধ্যেই কথাবার্তা শুরু হয়ে গেছে। জিও মানি (Jio Money)-র সঙ্গে যোগ থাকবে এই ATM মেশিনগুলির।

পেটিএম বা মোবিউইকের মতই অনলাইন ওয়ালেট অ্যাপ হল জিও মানি। যেখানে মানুষ টাকা মেটাতে পারবে অনলাইনে। ক্যাশলেস ইকোনমিতে দেশের মানুষকে উত্সাহী করে তোলার জন্যই রিলায়েন্স জিও-র এই 'ডিজিটাল ড্রাইভ' বলে সংস্থার তরফে জানানো হয়েছে। স্থানীয় বিভিন্ন সংস্থার সঙ্গে গাঁটছড়া বাঁধতে শুরু করে দিয়েছে জিও। এই মুহূর্তে জিও-র পরিকল্পনায় রয়েছে সারা দেশে মোট 1700টি গ্রাম ও শহর মিলিয়ে 1 কোটি অনলাইন লেনদেন করার।

আরও দেখুন : লেনোভো K6 পাওয়ার স্মার্টফোন হল লঞ্চ, দাম Rs.9999

আরও দেখুন : ‘ফ্রি ওয়েলকাম অফার’-এর পর ফ্রি ‘হ্যাপি নিউ ইয়ার অফার’ বাজারে নিয়ে এল জিও

Team Digit

Team Digit is made up of some of the most experienced and geekiest technology editors in India!

Connect On :