এবার রিলায়েন্স জিও 5G র জন্য চিনের কোম্পানির সঙ্গে চুক্তি করেছে

Updated on 19-Sep-2019
HIGHLIGHTS

এই তালিকায় China Telecom, China Unicom, Intelয়ের মতন নাম আছে

5G নেটওয়ার্কের জন্য জিওর সঙ্গে চুক্তি করেছে

রিলায়েন্স জিও এই বুধবার থেকে এই প্ল্যান করেছে যে কোম্পানি 5G নেটওয়ার্ক সলিউশান বিকাশের জন্য চিনের টেলিকম অপারেটার আর ইন্টারন্যাশানাল টেকনলজি কোম্পানির সঙ্গে চুক্তি করেছে। আর ওপেন বেস্ট আর ইন্টিগ্রেশান সেন্টার (OTIC) র জন্য বড় টেলিকম দেবে আর ভেন্ডারদের সঙ্গে যুক্ত হবে।

জিও জানিয়েছে যে ,” এই কোম্পানিতে চায়না মোবাইল আর রিলায়েন্স জিওর সঙ্গে China Telecom, China Unicom, Intel, Radisys, Samsung Electronics, Airspan, Baicells, CertusNet, Mavenir, Lenovo, Ruijie Network, Inspur, Sylincom, WindRiver, ArrayCommআর Chengdu NTSও আছে”।

কোম্পানি বলেছে যে O-RAN য়ের জন্য কোম্পানি মাল্টি ভেন্ডার ইন্টারঅপারেটিবিলি আর ভ্যালিডেশান অ্যাক্টিভিটিজ করবে আর যা 5G অ্যাক্সেস বানাতে অসহমত হয়েছে।

Airtel, NTT Docomo, Softbank, SK Telecom, Singtel, Ericsson, Nokia  আর কোয়াল্কম তাদের ওপেন রেডিও অ্যাক্সেস নেটওয়ার্ক (O-RAN) য়ের অংশ তবে বাছাই করা কোম্পানি OTIC র জন্য চুক্তি ঘোষনা করেছে।

রিলায়েন্স জিওর প্রেসিডেন্ট Mathew Oommen বলেছেন যে আমরা ইন্ডাস্ট্রি স্ট্যান্ডার্ড O-RAN নির্ভর ইন্টারনাল অ্যাপ্রুভাল তৈরি করে তা নিয়ে 5G আর OTIC র সঙ্গে কাজ করে ওপেন টেকনলজিতে কাজ করছি।

আর সম্প্রতি সঞ্চার পরিষেবা প্রদান কারি WPP আর মার্কেট রিসার্চ ফর্ম কান্টার মিলওয়ার্ড ব্রাউনের একটি রিপোর্ট অনুসারে রিলায়েন্স জিও এই সময়ে এক্সপেন্ড করছে আর কোম্পানি তিন বছরের মধ্যে 100 শতাংশ সব থেকে মূল্যবান ব্র্যান্ডের মধ্যে একটি হব।

আর 2016 সালে লঞ্চ করা রিলায়েন্স জিওর এয়ারটেলের তুলনায় কিছু সব থেকে বড় পার্থক্য এই আছে। এয়ারটেক 1995 সাল থেকে বাজারে আছে। আর এই বিষয়ে একটি রিপোর্টে বলা হেয়ছে যে  "BrandZ Top 100 Most Valuable Global Brand for 2019"  টাইটেল নামে পরিচিত।

Connect On :