দু বছরে Reliance Jio নতুন একটি বড় রেকর্ড তৈরি করল

দু বছরে Reliance Jio নতুন একটি বড় রেকর্ড তৈরি করল
HIGHLIGHTS

ইন্ডিয়া রেটিংস অ্যান্ড রিসার্চের একটি রিপোর্ট অনুসারে Reliance Jio র মার্কেট শেয়ার বৃদ্ধি দেখা গেছে, রিপোর্ট অনুসারে টেলিকম কোম্পানির কাছে এই সময়ে শেয়ার মার্কেটের 20.5% দখল করেছে আর বলা হচ্ছে যে শেয়ার মার্কেটের এই বৃদ্ধির কারন কোম্পানির প্রিপেড রিচার্জ প্ল্যান

টেলিকম ইন্ডাস্ট্রিতে রিলায়েন্স জিওর আসার দুবছর হয়েছে কিন্তু কোম্পানি এই দুই বছরে এর মধ্যেই ইন্ডাস্ট্রিতে নিজের সাফল্য রেখেছে। আর আলাদা আলাদা ডোমেনে কোম্পানি বেশ কিছু সাফল্য পেয়েছে। আর এর মধ্যে একটি মার্কেট শেয়ার যেখানে কোম্পানি নিজেদের আলাদা জায়গা রেখেছে। দিল্লি অথারেটি রেটিং এজেন্সি ‘India Ratings and Research (Ind-Ra)’ র রিপোর্ট অনুসারে Relaiance Jio মোট 20.5% শেয়ার নিজেদের কাছে রেখেছে। আর এই সংখ্যা 2018 র আগস্ট পর্যন্ত।

আমরা যদি রিপোর্টের বিষয়ে কথা বলি তবে টেলিকম অপারেটিং তাদের মান্থলি সাবস্ক্রিপশানেও 5% গ্রোথ করেছে। প্রায় 9.8 ওয়ারলেস সাবস্ক্রিপশান রিলায়েন্স জিওর সঙ্গে যুক্ত। খবর যদি আমরা সত্যি মনে করি তবে রিলায়েন্স জিওর এই সময়ের মার্কেট শেয়ার তার কম্পিটিটার মানে প্রিপেড রিচার্জের কমিটিটিভ দামের জন্যই। আর সেখানে অন্যান্য টেলিকম কোম্পানি গুলিকে টক্কর দেওয়ার উদ্দেশ্যে জিও নিজেদের রিচার্জ প্ল্যান আর ট্যারিফ দেশে পরিবর্তন করেছে। আর নতুন প্ল্যান অফার্সের সঙ্গে নিয়ে এসেছে। আর এও মান্থলি সাবস্ক্রাইবার্স গ্রোথের একটি বড় কারন বলে মনে করা হচ্ছে।

কোম্পানি 4G কে মার্কেটের সবার কাছে পৌঁছানো শুরু হয় আর এই পরে এটি দামে আসে। আর এখন রিলায়েন্স জিও বাকি সব টেলিকম কোম্পানি অপারেটারদের তুলনায় বেশি ভ্যালিডিটির সঙ্গে সস্তার প্ল্যান নিয়ে আসে। 100 টাকা দামের জিও আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা দিয়েছে। আর অন্য একটি রিপোর্ট অনুসারে এক বছরের মধ্যে মানে 2017 র আগস্ট থেকে 2018 র আগস্টের মধ্যে রিলায়েন্স জিও সব থেকে বেশি প্রায় 88 মিলিয়ান Visitor Location Register (VLR) সাবস্ক্রাইবার এডিশানের রেকর্ড করেছে।

আর সেখানে ভারতী এয়ারটেল এক বছরে 67 মিলিয়ান সাবস্ক্রাইবার ক্রেহচে। আর ইন্ডিয়া রেটিংস অ্যান্ড রিচার্স এজেন্সি বলেছে যে ,” গত 12 মাসে 12.2 মিলিয়ান সাবস্ক্রিবশানের সঙ্গে মান্থলি এডিশান জিওর এখন পর্যন্ত সব থেকে বড় প্রাপ্তি”।  

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo