International Women’s Day: Idea Sakhi মহিলাদের সুরক্ষার জন্য লঞ্চ হল

International Women’s Day: Idea Sakhi মহিলাদের সুরক্ষার জন্য লঞ্চ হল
HIGHLIGHTS

আইডিয়া তাদের সখি অ্যাপ লঞ্চ করেছে এই অ্যাপটি যে কোন স্মার্টফোন আর ফিচারের সঙ্গে কাজ করবে আর এটি যদি ইউসারের কাছে ভয়েস আর ডাটা ব্যালেন্স না থাকলেও কাজ করবে

হাইলাইট

  • আইডিয়া মহিলাদের সুরক্ষার জন্য Idea Sakhi লঞ্চ করেছে
  • এটি অ্যাক্টিভ করা খুব সহজ, আর সবার আগে আপনাকে নিজের ফোনকে এর জন্য রেজিস্টার করতে হবে
  • আর এবার কোন এমার্জেন্সি অবসস্থায় আপনার কাছের মানুষকে খবর দিতে পারবেন

 

দেশের পরিচিত টেলিকম কম্পানি Idea এবার তাদের Sakhi Application লঞ্চ করেছে। আর এটি প্রিপেড আর পোস্টপেড সব ইউজার্সদের জন্যই পাওয়া যাচ্ছে। এর মাধ্যমে এমার্জেন্সি অ্যালার্ট, ব্যালেন্স আর প্রাইভেট নাম্বার রিচার্জ করা যাবে।

এই অ্যাপলিকেশানটি আন্তর্জাতিক মহিলা দিবসের সপ্তাহে লঞ্চ করা হয়েছে, আর এই পরিষেবা প্রথমে অন্ধ্রপ্রদেশা আর তেলেঙ্গানাতে পাওয়া যাবে। আর এছাড়া আসাম, উত্তর পূর্ব ভারতের সঙ্গে চেন্নাই, কেরালা গুজরাত আর জম্মু কাশ্মীরে পাওয়া যাচ্ছে। তবে শুধু মাত্র এই সব রাজ্য গুলিতেই নয় আপনারা মহারাষ্ট্র আর গোয়ার সঙ্গে মধ্য প্রদেশেও পাবেন। আর এর সঙ্গে আপনারা এই অ্যাপ ছত্তিসগড় আর দিল্লিতে ব্যাবহার করতে পারবনে। আর এই অ্যাপটি এক মাসের মধ্যে 22টি অন্য সার্কেলেও পাওয়া যাবে।

এই অ্যাপ্লিকেশানের সব থেকে বড় বৈশিষ্ট্য এই যে এটি যে কোন স্মার্টফোনে কাজ করবে আর এছাড়া এটি ফোনে ডাটা ব্যালেন্স বা মেন ব্যালেন্স না থাকলেও কাজ করবে। আর বলা যেতে পারে যে মহিলাদের সুরক্ষার জন্য এটি যে কোন সময়ে ব্যাবহার করা যাবে।

Idea Sakhi অ্যাপটি কি করে অ্যাক্টিভেট করবেন

আপনাদের এর জন্য প্রথমে একটি মাল্টিলিঙ্গুয়াল টোল ফ্রি নাম্বার 1800-123-100 তে কল করতে হবে।

আর এর পরে আপনাদের নিজেদের বাড়ির সদস্য আর বন্ধুড় মধ্যে থেকে মোট 10টি নাম্বার এমার্জেন্সিতে সাহায্য পাওয়ার জন্য রেজিস্টার করতে হবে। আর এই নাম্বার গুলি এমার্জেন্সি নাম্বার হিসাবে সেভ করতে হবে।

একটি রেজিস্টার্ড আইডি সখির কাছে প্রায় 10 ডিজিটের প্রক্সি নাম্বার আসবে, যা তারা নিজেদের কানেকশানে রিচার্জ করা যাবে, এর একটি বড় বৈশিষ্ট্য যে আপনারা এটি যে কোন রেটেল রিচার্জ স্টোরে নম্বরটি বলার দরকার নেই, তবে এই নম্বর থেকে আপনারা নিজের ফোনে রিচার্জ করতে পারবেন, আর এর পরে এতে 10 মিনিটের ফ্রি লোকাল/STD কল, 10টি SMS আর 100MB ডাটা পাবেন।

কী করে এমার্জেন্সিতে সেফটি অ্যালার্ট পাঠাবেন

এই অ্যাপের মাধ্যমে আপনারা 55100 তে একটি মিস কল ক্রেতে হবে, আর যা এমার্জেন্সি অ্যালার্ট মেসেজ পাঠাতে আপনাকে সাহায্য করবে। আর এবার একটি কল ফ্ল্যাশ আর SMS আপনার লোকেশান আর টাইম ডিটেলসের সঙ্গে এমার্জেন্সি কন্ট্যাক্ট পাঠাতে পারবেন। আর এর পরে আপনার কাছের মানুষদের কাছে অ্যালার্ট চলে যাবে আর সেখান থেকে আপনারা সাহায্য পাবেন।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo