Jio 5G: কলকাতাতে থেকেও 5G ব্যবহার করতে পারছেন না? এই ভুল করছেন না তো?

Jio 5G: কলকাতাতে থেকেও 5G ব্যবহার করতে পারছেন না? এই ভুল করছেন না তো?
HIGHLIGHTS

Jio 5G চালু হয়ে গিয়েছে দেশে, এই পরিষেবা কলকাতাতে মিলছে

কিন্তু এখন অনেকেই চেয়েও এই পরিষেবা ব্যবহার করতে পারছেন না

কেন আপনি জিও 5G ব্যবহার করতে পারছেন না জানেন? দেখে নিন

Reliance Jio 5G পরিষেবা চালু করে দিয়েছে ভারতে। কিন্তু এই পরিষেবা আপাতত নির্দিষ্ট কয়েকটি শহরের গ্রাহকরা উপভোগ করতে পারছেন। তবে মুম্বাই বেসড এই টেলিকম সংস্থার তরফে জানানো হয়েছে শীঘ্রই 5G পরিষেবা দেশের আরও বেশ কয়েকটি শহরে চালু করা হবে। আর 2023 সালের শেষের মধ্যে গোটা দেশে 5G পরিষেবা চালু হয়ে যাবে বলেই জানানো হয়েছে। কিন্তু এখন আপাতত মাত্র চারটি শহরেই এই পরিষেবা মিলছে। কিন্তু আপনি এই শহরগুলোতে থেকেও 5G ব্যবহার করতে পারছেন না? কেন দেখে নিন।

কেন 5G পরিষেবা পাচ্ছেন না দেখুন:

5G স্মার্টফোন: একমাত্র আপনার কাছে 5G স্মার্টফোন থাকলে তবেই আপনি 5G পরিষেবা পাবেন। সেটা Jio হোক বা Airtel। ফলে এখন যে গ্রাহকদের কাছে 5G স্মার্টফোন রয়েছে তাঁরা সকলেই Jio 5G পরিষেবা পাবেন কলকাতায়। কিন্তু এখানে আপনাকে মনে রাখতে হবে, 5G স্মার্টফোন হলেই যে আপনি আবার এই পরিষেবা পাবেন এমনটা নয়। তার আগে আপনাকে OTA পাঠাতে হবে OEMদের। এটা করলে তারপরই আপনার ফোন Jio 5G পরিষেবা নির্বিঘ্নে চলবে। এটার জন্য আপনাকে আপনার ফোনের সেটিংসে যেতে হবে। সেখানে গিয়ে দেখুন কোনও নতুন আপডেট পাচ্ছেন কিনা।

Jio প্ল্যান: আপনি Jio 5G পরিষেবা তখনই উপভোগ করতে পারবেন যখন আপনি 239 টাকা বা তার বেশি মূল্যের কোনও রিচার্জ করাবেন। এমনটাই একটি রিপোর্টে বলা হয়েছে। তবে নির্দিষ্ট ভাবে সংস্থার তরফে জানানো হয়নি যে কোন কোন প্ল্যানে জিও 5G সাপোর্ট করবে। কিন্তু সেই রিপোর্ট অনুযায়ী আপনি যদি কলকাতাতে থেকেও 5G ব্যবহার করতে না পারেন এর অর্থ হল আপনি 239 টাকা বা তার বেশি মূল্যের রিচার্জ করেননি।

শহর: আপনি কোন শহরে রয়েছেন তার উপরেও নির্ভর করবে যে আপনি জিও 5G ব্যবহার করতে পারবেন কিনা। কারণ এখন দেশের মাত্র চারটি শহরেই জিও 5G পাওয়া যাবে। এই চারটি শহর হল দিল্লি, কলকাতা, মুম্বাই এবং বারাণসী। যদি আপনি এই শহরে থাকেন তাহলে আপনি Jio 5G ব্যবহার করতে পারবেন। নতুবা নয়। কিন্তু এই শহরের বাইরে যদি আপনি থেকে থাকেন তাহলে চিন্তা করার কিছু নেই আগামী কয়েকমাসের মধ্যেই একাধিক অন্যান্য শহরেও এই পরিষেবা চালু হয়ে যাবে।

jio 5g

আপনার কাছে যদি একটি 5G স্মার্টফোন থাকে আর আপনি উল্লিখিত শহরের একটিতে থাকেন এবং 239 টাকা বা তার বেশি টাকার রিচার্জ করান তাহলে আপনি নিশ্চিন্তে জিও 5G ব্যবহার করতে পারবেন। তবে তার আগে আপনাকে MyJio অ্যাপটিতে যেতে হবে। সেখানে গেলে আপনি পেয়ে যাবেন Jio 5G Welcome Offer ইনভাইট। এই অফারের সাহায্যে আপনি 1gbps স্পিডে 5G পরিষেবা। 4G প্ল্যানের দামেই এখন 5G পরিষেবা মিলবে।

Digit.in
Logo
Digit.in
Logo