BSNL য়ের এই 485 টাকার প্রিপেড রিচার্জ প্ল্যানটি কী ধামাকা করতে পারবে?

BSNL য়ের এই 485 টাকার প্রিপেড রিচার্জ প্ল্যানটি কী ধামাকা করতে পারবে?
HIGHLIGHTS

BSNL তাদের 485 টাকার প্রিপেড প্ল্যানে এবার 90 দিনের জন্য 3.71GB ডেলি ডাটা নিয়ে আসতে পারবে

BSNL য়ের 19 টি সার্কেলে যেখানে তাদের পরিষেবা সম্পূর্ণ ভাবে পাওয়া যাচ্ছে সেখানে তাদের নতুন প্রিপেড প্ল্যান লঞ্চ করেছে যা 509 টাকার রিচার্জ প্ল্যানের সঙ্গে প্রতিযোগিতা করার জন্য নিজেদের 485 টাকার রিচার্জ প্ল্যান লঞ্চ করেছিল। আর এবার কোম্পানি নতুন বছরের সময়ে এতে কিছু বড় রকমের পরিবর্তন করেছে। আপনাদের বলে রাখি যে BSNL য়ের প্ল্যানে এখনও পর্যন্ত 90 দিনের বৈধতার সঙ্গে প্রতিদিন 1.5GB ডাটা দিচ্ছিল আর এবার এই প্ল্যানের ডেলি ডাটা বৃদ্ধি পেয়ে 3.71GB হয়েছে আর এর বৈধতা একই আছে মানে এটি 90 দিনের বৈধতার সঙ্গেই পাওয়া যাচ্ছে।

আর আপনারা জানেন যে ভারতে BSNL পার‍্য 19 টি সার্কেলে সম্পূর্ণ ভাবে কাজ করে। আর এই সার্কেলের মধ্যে দিল্লি আর মুম্বাই নেই। তবে এই প্ল্যান কেরালাতে পাওয়া যাবে না। আর এছাড়া শুধু কেরালার জন্য কোম্পানি এক্সট্রা 0.5GB ডাটা অফার করেছে যা বাম্পার অফারে পাওয়া যাচ্ছে। আর এর মানে এই যে কেরালা সার্কেলে ইউজাররা অভিযোগ করতে পারবেন না যে তাদের জন্য টেলিকম কোম্পানি নতুন কিছু নিয়ে আসেনি।

আর কিছু দিনা আগে রিলায়েন্স জির মতন BSNL তাদের ইউজার্সদের 2GB ফ্রি ডাটা দিয়েছে। আর স্মপ্রতি কোম্পানি 2100MHz স্প্রেক্ট্রাম অ্যালট করেছে আর এর পরে কোম্পানি দেশের অনেক জায়গায় 4G পরিষেবা নিয়ে এসেছে। কেরালার ইডুক্কি জেলাতে BSNL সক্রিয় ভাবে এই পরিষেবা দিচ্ছে। আর এছাড়া একটি নতুন আপডেটের মাধ্যমে গুজরাতেও 4G পরিষেবার টেস্টিং শুরু করা হয়েছে।

আর এই পরিষেবা এবার গুজরাতেও শুরু হবে আর এছাড়া আপনাদের বলে রাখি যে গান্ধীধাম আর গুজরাতের মধ্যে একটি গ্রামে 4G পরিষেবা 2018 সালের 26 নভেম্বর শুরু করা হয়েছে। আর এবার এই জায়গাতে 3G কাজ করবে না তবে 2G এখনও কাজ করবে।

আর এছাড়া আপনাদের এও বলে রাখি যে এই ফোনটি সক্রিয় ভাবে বাড়ানোর জন্য কোম্পানির তরফে 2G/3G সিম 4G তে আপগ্রেট করা হয়েছে আর এর জন্য কোম্পানি নিজেদের ইউজার্সদের জন্য উপহারও দিচ্ছে আর আপনাদের বলে রাখি যে, যে সমস্ত ইউজার্সরা এই আপগ্রেড ক্রেহচেন তারা 2GB ডাটা ফ্রিতে পাচ্ছেন।

আর আমরা সম্প্রতি দেখেছি যে রিলায়েন্স জিও তাদের প্রায় সমস্ত ইউজার্সদের 2GB ডাটা ফ্রি দিয়েছে। আর এবার BSNL ও এই ধরনের অফারের মাধ্যেম নিজেদের ইউজার্সদের আকর্ষিত করছে।

Digit.in
Logo
Digit.in
Logo