নির্দিষ্ট কিছু সময়ের জন্য ফোন নাম্বার পোর্ট করা যাবে না

নির্দিষ্ট কিছু সময়ের জন্য ফোন নাম্বার পোর্ট করা যাবে না
HIGHLIGHTS

MNP নতুন নিয়ম করেছে আর সেখানে এই প্রক্রিয়ায় সময় লাগবে

আর এই নিয়ম 11 নভেম্বর থেকে চালু হবে

তবে কিছু দিনের জন্য ই গ্রাহকরা তাদের নাম্বার পোর্ট করতে পারবেন না

মোবাইল নাম্বার পোর্টেবেলিটি (MNP) র নিয়ম নিয়ে অনেক দিন ধরেই কথা হচ্ছে। আর এখন গ্রাহকরা তাদের নাম্বার না বদলেই টেলিকম কোম্পানি চেঞ্জ করে তার সব পরিষেবা পান। আর এবার একজন গ্রাহক 4G থেকে 5G নেটওয়ার্কে যেতে হলে কোম্পানি মানে MNP নতুন এক প্রক্রিয়া শুরু করেছে।

প্রায় সব ব্যাকফোর্স ড্রাইবিং করা হিসাবে আছে আর এই ফোনের কানেক্টিভিটি এই সময়ে MNP প্রক্রিয়ার কানেক্টিভিটিতে সমস্যা করছে। আর এই সময়ে এটি এখন তাই সময় অনেক বেশি নিচ্ছে। আর এবার ভারত দূরসঞ্চার নিয়ামক কোম্পানি নতুন নিয়ম করেছে আর এটি বন্ধ হতে পারে। MNP এবার নতুন নিয়ম করতে চলেছে আর এতে সময় লাগবে কত তা ঠিক করা হবে। আর এবার এই নিয়ম 11 নভেম্বর থেকে চালু হবে। আর এর মানে এই যে কিছু দিনের জন্য গ্রাহকরা তাদের নাম্বার পোর্ট করতে পারবেন না।

আর এখন এই নিয়ম 11 নভেম্বর 2019 য়ে চালু হবে আর যে গ্রাহকরা 4-10 নভেম্বরের মধ্যে নাম্বার পোর্ট করতে চান তারা এখন তা করতে পারবেন না। আর এবার গ্রাহকদের এখনও কোন পোর্টিং কোর্ড (UPC) হয়নি আর নেটওয়ার্ক চেঞ্জ করতে যা দরকার হয়। আর খেয়াল রাখতে হবে সাবস্ক্রাইব এন্ডে জেনারেট করতে হবে আর আবার পোর্ট ইন টেলিকম অপারেয়টার দিতে হবে।

তবে 4-10 নভেম্বরের মধ্যে গ্রাহকরা কোন পোর্টিং কোড পাবেন না। আর এই ক্ষেত্রে ট্রাই নিয়ম অনুসারে 4নভেম্বর 2019 বিকেল 6.59 থেকে 10 নভেম্বর 2019 রাত 11.59 পর্যন্ত এই কাজ চলবে। মানে এই সময়ে ফোন নাম্বার পোর্ট করা যাবে না।  

Digit.in
Logo
Digit.in
Logo