এয়ারটেলের নতুন উদ্যোগ! এবার ডেবিট বা ক্রেডিট কার্ড ছাড়া এভাবেও টাকা তোলা যাবে

Updated on 10-Sep-2018
HIGHLIGHTS

আসলে এবার এয়ারটেলের পেমেন্ট ব্যাঙ্কের মাধ্যমে গ্রাহকদের এটিএম থেকে টাকা তোলার ব্যাবস্থা করল এয়ারটেল, ইন্সট্যান্ট মানি ট্রান্সফার (IMT) ব্যাবহার করে এই নতুন ফিচার নিয়ে এসেছে এয়ারটেল

ব্যাঙ্কে গিয়ে টাকা তোলার ব্যাপারে এই যুগের বেশিরভাগ মানুষেরই অনীহা আছে, আজকাল সাধারনত ডেবিট কার্ড বা অনেক সময়ে ক্রেডিট কার্ডের মাধ্যমে টাকা তোলা হয়। তবে এবার হয়ত এই ব্যাপারেই কিছু পরিবর্তন বা বলা ভাল আরও একটি অপশান যুক্ত হয়েছে।

আসলে এবার এয়ারটেলের পেমেন্ট ব্যাঙ্কের মাধ্যমে গ্রাহকদের এটিএম থেকে টাকা তোলার ব্যাবস্থা করল এয়ারটেল। ইন্সট্যান্ট মানি ট্রান্সফার (IMT) ব্যাবহার করে এই নতুন ফিচার নিয়ে এসেছে এয়ারটেল। এই ফিচারের মাধ্যমে এবার এয়ারটেলের পেমেন্ট ব্যাঙ্কের গ্রাহকরা সারা দেশে 20,000 য়ের বেশি এটিএম থেকে টাকা তুলতে পারবেন। এর জন্য কোন ক্রেডিট কার্ড বা ডেবিট কার্ডের দরকার হবেনা।

এয়ারটেল গ্রাহকরা নিজের ফোন থেকে *400# বা মাই এয়ারটেল অ্যাপ থেকে এই ফিচার ব্যাবহার করতে পারবেন।

এর জন্য একটি IMT এটিএম থেকে টাকা তুলতে হবে। এটিএমে ঢুকে *400# বা মাই এয়ারটেল অ্যাপ থেকে টাকা তোলার অনুরোধ করতে হবে। এর জন্য আপনাদের এই স্টেপ গুলি ফলো করতে হবে।

মোবাইল নম্বর দিতে হবে > SMS য়ে যে কোড পেয়েছেন তা দিন> OTP দিন> 1 সিলেক্ট করুন ATM Self Withdrawal সিলেক্ট করুন > যত টাকা তুলতে চান সেই অ্যামাউন্ট দিন> এবার টাকা চলে আসবে।

আবার USD কোডের মাধ্যমে যদি টাকা তুলতে চান তবে রেজিস্টার মোবাইল থেকে 4002# ডায়াল করে এই স্টেপ গুলি ফলো করুন- 1 সিলেক্ট করুন Cardless casch withdrawal সিলেক্ট করুন> 1 সিলেক্ট করে ATM Self Withdrawal সিলেক্ট করুন> টাকার অ্যামাউন্ট দিন> mPIN দিন> টাকা চলে আসবে।

এর সঙ্গে কোম্পানি এও জানিয়েছে যে এভাবে প্রথম দুটি ট্রাঞ্জাক্সান বিনামুল্যে করা আবে। আর এর পরে প্রতি ট্রাঞ্জাকশানে 25 টাকা করে দিতে হবে। আর সারা দেশে 20,000 টি এটিএম থেকে এই পরিষেবা পাওয়া যাবে। আর এই বছরের শেষে সারা দেশের এক লাখ এটিএমে এই পরিষেবা শুরু হবে।

Connect On :