Airtel তাদের এই নতুন ফিচারের মাধ্যমে ইউজার্সরা নেটওয়ার্ক স্ট্যাটাস আর নেটওয়ার্ক কোয়ালিটি চেক করতে পারবে

Airtel তাদের এই নতুন ফিচারের মাধ্যমে ইউজার্সরা নেটওয়ার্ক স্ট্যাটাস আর নেটওয়ার্ক কোয়ালিটি চেক করতে পারবে
HIGHLIGHTS

এয়ারটেল সম্প্রতি তাদের অ্যাপ স্টোর মাই এয়ারটেল অ্যাপে একটি নতুন ফিচার ‘Open Network’ অ্যাড করেছে, আর এই নতুন ফিচারের মাধ্যমে ইউজার্সরা রিয়েল টাইম নেটওয়ার্ক স্ট্রেংথ আর তার কোয়ালিটি দেখতে পারবেন

রিলায়েন্স জিওকে করা টক্কর দেওয়ার জন্য এয়ারটেল টানা একের পর এক নতুন ফিচার নিয়ে আসছে। আর এবার কোম্পানি আরও একটি নতুন ফিচার নিয়ে এসেছে। আর এই নতুন ফিচারের মাধ্যমে ইউজার্সরা এবার নেটওয়ার্ক কভারেজ আর তার কোয়ালিটির সঙ্গে অনেক কিছু জানতে পারবেন। আর একটি ওয়েব ব্রাউজারের মাধ্যমে এয়ারটেল ওয়েবসাইটে সহযে অ্যাক্সেস করতে পারবে। আর এবার ইউজার্সরা সেল কেয়ার অ্যাপ My Airtel য়ের মাধ্যমে সহযে চেক করতে পারবেন। আর আপনাদের বলে রাখি যে My Airtel অ্যাপের প্রিপেডের সঙ্গে পোস্টপেড এয়ারটেল ইউজার্সরাও অ্যাক্সেস করতে পারবেন।

My Airtel অ্যাপে স্মার্টফোন ইউজার্সরা বেশ কিছু নতুন ফিচার অ্যাক্সেস করতে পারবেন এর মধ্যে অ্যাকাউন্ট ইনফরমেশান, ভয়েস আর ডাতা ব্যালেন্স, ট্রাজাকশান হিস্ট্রি, অ্যাক্টিভিটিভিং/ডিঅ্যাক্টিভিটিং পরিষেবার মতন ইন্টারন্যানাশানাল রোমিং আর হ্যালো টিউনস আছে। আর এর সঙ্গে ইউজার্সরা বিল পেমেন্ট আর রিচার্জের সঙ্গে এয়ারটেল পেমেন্ট ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলে তা ব্যবহার করতে পারবেন। অ্যান্ড্রয়েড ইউজার্সরা প্লে স্টোরে ফ্রিতে এই অ্যাপটি ডাউনলোড করতে পারবেন। আর সেখানে iPhone ইউজার্সরা এটি ফ্রিতে ডাউনলোড করার জন্য অ্যাপ স্টোর ব্যাবহার করতে পারবেন।

সম্প্রতি এয়ারটেল তাদের অ্যাপ স্টোরে My Airtel App য়ে “Open Network’ নামের নতুন ফিচার অ্যাড করেছে। আর এই নতুন ফিচারে ইউজার্সরা রিয়েল টাইম ফিচারের স্ট্রেংথ আর তার কোয়ালিটি জানতে পারবেন। আর এই নতুন ফিচারে ইউজার্সরা নেটওয়ার্ক ক্যারিয়ারের ‘সেলফ-কেয়্র অ্যাপ’ য়ের মাধ্যমে অ্যান্ড্রয়েড আর iOS  প্ল্যাটফর্মে অ্যাক্সেস করতে পারবেন।

এয়ারটেলের ‘ওপেন নেটওয়ার্ক প্রোগ্রাম’ য়ের সাহায্যে কোম্পানি টানা নিজদের নেটওয়ার্কের বিষয়ে জানতে পারবেন আর আরও ভাল করে জানতে পারবনে। আর কোম্পানি নিজেদের ওয়েবসাইটে এই বিষয়টি জানিয়েছেন যে ইউজার্সদের জন্য সার্ভিসেস পারফেক্ট না হলে কোম্পানি তা উন্নত করবে। আর এই ফিচারের মাধ্যমে ইউজার্সরা জানতে পারবেন যে ভাল নেটওয়ার্ক কভারেজ আর তার কোয়ালিটি কোথায় ভাল। আর এটি পরে আপগ্রেড করা যাবে।

আর নতুন টাওয়ার হলে ইউজার্সরা SMS য়ের মাধ্যমে অ্যালার্ট পাবেন। আর একবার স্মার্টফোনে অ্যাপ ডাউনলোড করার পরে ইউজার্সরা নিজেদের অ্যাকাউন্টে লগ ইন করে ‘hamburger menu’ তে গিয়ে নিজেদের ওপেন নেটওয়ার্ক অপশানে ক্লিক করবেন। আর এই ভাবে ওপেন নেটওয়ার্ক ফিচার পৌঁছে যাবে আর আগের 15 দিনের নেটওয়ার্ক স্ট্যাটাস দেখা যাবে।  

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo