রিলায়েন্স জিও, এয়ারটেল, ভোডাফোন, আইডিয়া, বিএসএনএলের নতুন 4G অফারগুলো জানেন?

Updated on 09-Dec-2016
HIGHLIGHTS

জিও-র ট্যারিফ প্ল্যান ঘোষণা করে দেশের টেলিকম মার্কেটে ঝড় তুলে দিয়েছিলেন মুকেশ আম্বানি। জিও সিম কেনার জন্য হুড়োহুড়ি পড়ে যায় সাধারণ মানুষের মধ্যে। জিও কে টক্কর দিতে সব টেলিকম কোমাপানি নিয়ে এসছে তার নতুন 4G অফার। এখানে দেখুন সব টেলিকম কোম্পানি কি অফার দিচ্ছে.

ফ্রি আনলিমিটেড 4G ডেটা, আনলিমিটেড ভয়েস এবং ভিডিও কল, এক মাসেরও কম সময়ে 16 মিলিয়ন সাবস্ক্রাইবার (সব মিলিয়ে  মিলিয়ন সাবস্ক্রাইবার), রিলায়েন্স জিও-র এই ওয়েলকাম অফারে গোটা দেশে হইচই ফেলে দিয়েছে। অন্যান্য টেলিকম অপারেটরগুলির কাছে বেশ কঠিন প্রতিযোগিতা এনে দিয়েছিল রিলায়েন্স জিও-র এই ওয়েলকাম অফার। অন্যান্য টেলিকম সংস্থাগুলির কাছে স্বস্তির কথা এই যে, 31 ডিসেম্বরই শেষ হয়ে যাচ্ছে জিও-র ওয়েলকাম অফার। যদিও মুকেশ আম্বানি ওয়েলকাম অফারকেই অন্যভাবে গ্রাহকদের কাছে নিয়ে আসছেন হ্যাপি নিউ ইয়ার অফাররে নামে। আর এই অফার 2017 এর 31 পর্যন্ত বৈধ। তবে রিলায়েন্স জিও নতুন নতুন অফার নিয়ে আসলেও, বসে নেই বাকি সার্ভিস প্রোভাইডরগুলি। তারাও নতুন 4G ডেটা অফার নিয়ে এসেছে। দেখে নিন সেগুলি কী কী-

রিলায়েন্স জিও- ফেয়ার ইউসেজ পলিসির অন্তর্গত, জিও আবারও অনেক কম খরচে প্রচুর ডেটা দিচ্ছে। গ্রাহকেরা 1GB প্রতিদিন ব্যবহার করতে পারবেন, 4GBর পরিবর্তে। এবং রাত ২টো থেকে 4টে পর্যন্ত আনলিমিটেড। একইরকমভাবে আনলিমিটেড ভয়েস এবং ভিডিও কলও।

ভোডাফোন ইন্ডিয়া- 3G/4G ডেটা খরচ 50 শতাংশ কমিয়ে দিল ভোডাফোন। এই অফারে গ্রাহকেরা 2GB 4G ডেটা পাবেন মাত্র ২৫৫ টাকায়, যেখানে আগে এই অফারে পাওয়া যেত মাত্র 1GB। একইরকমভাবে 459 টাকার প্ল্যানে গ্রাহকেরা পেয়ে যাবেন 6 GB 4G ডেটা। 559 টাকার প্ল্যানে পেয়ে যাবেন 8 জিবি 4G ডেটা। 999 টাকার প্ল্যানে পেয়ে যাবেন 20GB এবং 1999 টাকার প্ল্যানে পেয়ে যাবেন 401GB। এই সব অফারগুলির বৈধতা 28 দিনের জন্য।

আরও দেখুন : এয়ারটেলের নতুন অফার, দেশের যে কোন জায়গা বিনামূল্যে ফোন কল করুন

ভারতী এয়ারটেল- দেশের মূখ্য সার্ভিস প্রোভাইডর ভারতী এয়ারটেল নতুন 3G/4G অফার নিয়ে এসেছে। 145 টাকার অফারে গ্রাহকেরা পেয়ে যাবেন 300MB 4G ডেটা। সঙ্গে এয়ারটেল টু এয়ারটেল লোকাল এবং এসটিডি কল ফ্রি আনলিমিটেড।

এয়ারটেলের 345 টাকার প্ল্যানে রয়েছে আনলিমিটেড ফ্রি লোকাল এবং এসটিডি কল সারা দেশে যে কোনও নেটওয়ার্কের জন্য। এবং সঙ্গে 1GB 4G ডেটা। সব অফারের বৈধতা 28 দিনের জন্য।

বিএসএনএল- এয়ারটেলের আগে বিএসএনএল 149 টাকার অফার নিয়ে এসেছে। এই অফারে গ্রাহকেরা 300MB 3G/4G  ডেটা, সঙ্গে আনলিমিটেড লোকাল এবং ন্যাশনাল কল যেকোনও নেটওয়ার্কে।

আইডিয়া সেলুলার- নতুন 148 এবং 348 টাকার অফার নিয়ে এসেছে আইডিয়া সেলুলার। 148 টাকার অফারে গ্রাহকেরা পেয়ে যাবেন আইডিয়া টু আইডিয়া ফ্রি লোকাল এবং এসটিডি কল গোটা দেশে। সঙ্গে 50MB ডেটা। যে সমস্ত গ্রাহকের 4G হ্যান্ডসেট রয়েছে, তাঁরা পেয়ে যাবেন 300MB অতিরিক্ত ভয়েস বেনিফিট।

এছাড়া, 348 টাকার অফারে রয়েছে আইডিয়া টু আইডিয়া ফ্রি লোকাল এবং এসটিডি কল গোটা দেশে। সঙ্গে 50MB ডেটা। এবং যে সমস্ত গ্রাহকের 4G হ্যান্ডসেট রয়েছে, তাঁরা পেয়ে যাবেন 1GB অতিরিক্ত ভয়েস বেনিফিট।

আরও দেখুন : ভোডাফোন তাদের 4G গ্রাহকদের জন্য চালু করলো ডবল ডাটা অফার

আরও দেখুন : আপনার স্মার্টফোন কী গরম হয়ে যায়? জেনে নিন কী করবেন

Team Digit

Team Digit is made up of some of the most experienced and geekiest technology editors in India!

Connect On :