Jio 5G Welcome Offer- এর সুবিধা পেতে চান? দেখুন কীভাবে 5G পরিষেবা পাবেন ফোনে

Jio 5G Welcome Offer- এর সুবিধা পেতে চান? দেখুন কীভাবে 5G পরিষেবা পাবেন ফোনে
HIGHLIGHTS

Reliance Jio তাদের Jio 5G Welcome Offer নিয়ে এল

ভারতের একাধিক শহরে এই টেলিকম সংস্থা তাদের 5G পরিষেবা চালু করে দিয়েছে

iPhone ব্যবহারকারীরা এখনও 5G ব্যবহার করতে পারছেন না তাদের ফোনে

Reliance Jio এর তরফে Jio 5G Welcome Offer লঞ্চ করল। এই অফারের সাহায্যে ব্যবহারকারীরা সত্যিকারের 5G বা True 5G পরিষেবা পেয়ে যাবেন। এই কোম্পানি ইতিমধ্যেই দেশের বিভিন্ন প্রান্তে Jio 5G পরিষেবা চালু করে দিয়েছে। আর সেটার সঙ্গেই তারা এবার Jio 5G Welcome Offer এর সুবিধা নেওয়ার আমন্ত্রণও জানিয়েছে। 

ভারতের একাধিক শহরে দেশের এই সর্ববৃহৎ বেসরকারি টেলিকম সংস্থা ইতিমধ্যেই তাদের 5G পরিষেবা পৌঁছে দিয়েছে। এই শহরের তালিকায় আছে দিল্লি, মুম্বাই, কলকাতা, বারাণসী, চেন্নাই, বেঙ্গালুরু, হায়দ্রাবাদ, পুনে এবং নাথদ্বারা। এই শহরগুলোতে এখন Jio 5G পরিষেবা মিলছে। Jio এর তরফে জানানো হয়েছে যে আগামী বছর অর্থাৎ 2023 এর শেষের মধ্যেই গোটা দেশ জুড়ে এই 5G পরিষেবা পৌঁছে দেওয়া হবে।

Jio 5G

কারা কারা জিও 5G পরিষেবা ব্যবহার করতে পারবেন?

যাঁরা এই উল্লিখিত শহরগুলোতে থাকেন, অর্থাৎ যেখানে Jio 5G পরিষেবা চালু হয়েছে সেখানে থাকেন এবং যাঁদের কাছে 5G ফোন রয়েছে তাঁরাই Jio এর 5G পরিষেবা পেয়ে যাবেন Jio 5G Welcome Offerএ সাইন ইন করার পর। কী করে এই Jio 5G Welcome Offer -এ সাইন ইন করবেন বুঝতে পারছেন না? দেখে নিন।

কী করে Jio 5G Welcome Offerএ সাইন ইন করবেন?

আপনাকে জিও 5G পরিষেবা মিলছে এমন জায়গায় থাকতে হবে এবং সঙ্গে একটা 5G সাপোর্ট করে এমন ফোন রাখতে হবে। এই দুটো থাকলে আপনার ফোনের MyJio App -এ যান। যদি এই অ্যাপ ফোনে না থেকে থাকে তাহলে Google Play Store থেকে ডাউনলোড করে নিন। 

এবার MyJio App গেলে আপনাকে পর পর নির্দেশ দেওয়া হবে। আর সেই নির্দেশ আপনাকে মেনে মেনে এগোতে হবে এই অফারে সাইন ইন করার জন্য। Jio যাঁরা এলিজিবল সেই সমস্ত গ্রাহকদের মেসেজও পাঠাচ্ছে এই বিষয়ে। তাঁরা আমন্ত্রণ জানাচ্ছে Jio 5G Welcome Offer -এর সুবিধা নেওয়ার জন্য। তবে Jio 5G এর সুবিধা পেতে হলে গ্রাহকদের 239 বা তার বেশি দামের প্ল্যান রিচার্জ করাতে হবে। 

Jio 5G

যদি আপনি Jio 5G Welcome Offer-এ সাইন করার পরেও 5G পরিষেবা না পান তাহলে আপনার ফোনের সেটিংসে কিছু পরিবর্তন করা প্রয়োজন। এটার জন্য আপনাকে সেটিংস মেনুতে যেতে হবে। সেখানে গিয়ে নেটওয়ার্ক এবং ইন্টারনেট অপশনে যাবেন এবং তারপর সিম অপশনে। সেখানে গিয়ে প্রেফারড নেটওয়ার্ক টাইপ যান। 

তবে হ্যাঁ মনে রাখবেন, যা ভারতীয় গ্রাহকরা আইফোন ব্যবহার করেন তাঁরা কিন্তু এখনও 5G পরিষেবা ব্যবহার করতে পারবেন না। Apple জানিয়েছিল যে ভারতের আইফোন ব্যবহারকারীরা 5G সাপোর্ট iOS 16.2 আপডেটে পাবেন। এখন এই আপডেটের বিটা ভার্সন সবে রিলিজ করেছে। আগামীদিনে সবার জন্য এই আপডেট আনা হবে তখন iPhone 12 বা তার উন্নত মডেলের আইফোন ব্যবহারকারীরা এই 5G পরিষেবা পেতে পারবেন।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo