Reliance Jio AGM 2023: অপেক্ষার শেষ, অগাস্টেই আসছে JioPhone 5G!

Updated on 07-Aug-2023
HIGHLIGHTS

চলতি মাসেই অনুষ্ঠিত হবে Reliance Jio AGM

অনুমান করা হচ্ছে তখনই লঞ্চ করতে পারে JioPhone 5G

ইতিমধ্যেই দেশের বিভিন্ন প্রান্তে এই পরিষেবা পৌঁছে দিয়েছে Jio

Reliance -এর তরফে তাদের বার্ষিক জেনারেল মিটিংয়ের দিনক্ষণ ঘোষণা করে দেওয়া হয়েছে। এই Reliance Jio AGM 2023 চলতি মাসের শেষেই অনুষ্ঠিত হবে। এটি এই কোম্পানির 46 তম মিটিং হতে চলেছে। 

শোনা যাচ্ছে এবারের AGM নাকি ইউটিউবে লাইভ স্ট্রিম করা হবে। একই সঙ্গে অনুমান করা হচ্ছে যে এই বার্ষিক জেনারেল মিটিংয়ে নাকি JioPhone 5G লঞ্চ করবে। 

Reliance Jio -এর বার্ষিক মিটিংয়ে কোম্পানির সিইও মুকেশ আম্বানি কোম্পানির গ্রোথ ইত্যাদি বিষয় তুলে ধরবে। এছাড়া তিনি গ্রাহকদের জন্য নতুন 5G প্ল্যান নিয়ে আসতে পারেন। একই সঙ্গে কানাঘুষোয় শোনা যাচ্ছে এগুলোর পাশাপাশি নাকি মুকেশ আম্বানি JioPhone 5G ঘোষণা করবেন। 

আরও পড়ুন: Chandrayaan 3: চাঁদের প্রথম ছবি তুলল চন্দ্রযান 3, কক্ষপথে ঢুকে কোন তথ্য দিল মহাকাশযান

2020 সালেই মুকেশ আম্বানি জানিয়েছিলেন তাঁরা Google -এর সঙ্গে হাত মিলিয়েছেন সস্তার 5G ফোন আনার জন্য। Jio -এর ব্র্যান্ডের আন্ডারে সেই ফোন লঞ্চ হওয়ার কথা। এবার তাই জোর গুঞ্জন শোনা যাচ্ছে যে Reliance AGM 2023 এই সেই ফোন লঞ্চ করবে। 

JioPhone 5G কে কিছুদিন আগে Geekbench -এ দেখা গিয়েছিল। সেখান থেকে জানা গিয়েছে এই ফোনে Snapdragon 480+ প্রসেসর থাকবে। এটি অ্যান্ড্রয়েড 12 -এর সাহায্যে চলবে। এছাড়া আরও একাধিক ফাঁস হওয়া তথ্য এটাই আভাস দিচ্ছে যে এই ফোন আর কিছুদিনের মধ্যেই দেশের বাজারে আসছে। 

এছাড়া কিছুদিন আগে Jio AirFiber 5G হটস্পট পরিষেবা চালু করেছে। তাই মনে করা হচ্ছে এই Reliance AGM 2023 -এ সেটার দাম সহ উপলব্ধতার বিষয়ে জানানো হবে। এটা দ্রুত গতির 5G পরিষেবা দেবে যেমনটা ওয়্যারলেস ফাইবার কানেকশন দেয় বাড়ি বা অফিসের ক্ষেত্রে তেমনই।

আরও পড়ুন: WhatsApp Tricks: 6টা হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট একটাই ডিভাইসে খুলতে চান? ঝটপট শিখে নিন এই বিশেষ ট্রিকস

প্রসঙ্গত, Jio গত বছর অক্টোবর মাসেই দেশে 5G পরিষেবা লঞ্চ করে দিয়েছিল। বর্তমানে দ্রুত গতির সঙ্গে দেশের বিভিন্ন প্রান্তে এই পরিষেবা পৌঁছে দেওয়া হচ্ছে। সংস্থার তরফে জানানো হয়েছে ভারতের কোনায় কোনায় Jio 5G পরিষেবা পৌঁছে দেবে এই সংস্থা যাতে সবাই দ্রুত গতির এই পরিষেবার সুবিধা পেতে পারে। দেশের কম বেশি সমস্ত বড় শহরেই এখন এই পঞ্চম গতির পরিষেবা চালু হয়ে গিয়েছে।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :