সম্ভবত মার্চ মাসে Jio Giga Fiber য়ের কমার্সিয়াল রোল আউট হতে পারে

Updated on 07-Jan-2019
HIGHLIGHTS

Jio Giga Fiber য়ের কমার্সিয়াল রোল-আউট হওয়ার আগে টেলিকম কোম্পানি জিও ভারতের এমন কিছু শহর বেছেছে যেখানে এই সময়ে Jio GigaFiber পরিষেবা ট্রায়াল করা হচ্ছে, আর এই কমার্সিয়াল রোল-আউট মার্চ মাসে করা হতে পারে

বৈশিষ্ট্য

  • GigaFiber কোম্পানির প্রথম FTTH ব্রডব্যান্ড সার্ভিস
  • কিছু জায়গায় Jio Giga Fiber য়ের ট্রায়াল চলছে
  • ওয়াল-টু-ওয়াল FTTH পরিষেবা দেওয়ায়র উদ্দেশ্যে এই কাজ হচ্ছে

 

JioGigaFiber য়ের সঙ্গে Jio ইউজার্সরা তাদের ফোন, টিভি, কম্পিউটার আর বাকি অন্যান্য ডিভাইসের জন্যও ওয়াল-টু- ওয়াল ফাইবার-টু-দ্যা-হোম (FTTH) পরিষেবা দেবে। আর আপনাদের বলে রাখি যে Jio Giga Fiber কোম্পানির প্রথম Fiber-to-the-home (FTTH) ব্রডব্যান্ড পরিষেবা। কোম্পানি অনুসারে এর লক্ষ এই পরিষেবা ভারতের 50 মিলিয়ান বাড়িতে পৌঁছে দেওয়া। আর এর সঙ্গে এই সেটআপে জিও গিগা ফাইবার রুট আর জিও গিগা টিভি সেটটপ বক্স পাওয়া যাবে। আর ইউজার্সরা গিগা ফাইবার রুটের সঙ্গে বেশ কিছু ডিভাইসে ইন্টারনেট চালানোর জন্য ব্যাবহার করতে পারে। আর সেখানে Jio Giga TV র টিভি পরিষেবার জন্য ব্যাবহার করা হতে পারে।

আপনাদের জানিয়ে রাখি যে জিওর চেয়ারম্যান মুকেশ আম্বানি বলেছিলেন যে জিও গিগা ফাইবার সব থেকে বড় গ্রিনফিল্ড ফিক্সড লাইন ব্রডব্যান্ড রোল আউট হবে। আর এর সঙ্গে এই পরিষেবা দেশের 1100টি শহরে প্রায় রোল-আউট করা হবে। আর এই ভাবে নতুন বছরে মানে 2019 সালও এসেগেছে। আর এবার আশা করা হচ্ছে যে খুব তাড়াতাড়ি কমার্সিয়ালি এটি লঞ্চ করার সঙ্গে সঙ্গে কিছু মাসের মধ্যে এটি বাড়িতে বাড়িতে পৌঁছে যাবে।

Jio Giga Fiber য়ের সঙ্গে কোম্পানি ইউজার্সদের ফোন,টেলিভিশান, কম্পিউটারের সঙ্গে বাকি ডিভাইসের জন্য ওয়াল-টু-ওয়াল FTTH পরিষেবা দেওয়ার দরকার যাতে কোন রকমের সমস্যা ছাড়া ইউজার্সরা ভাল ইন্টারনেট পরিষেবা আর স্পিড পেতে পারে। এর আগে আমরা আপনাদের বলেছি যে জিও গিগা ফাইবার বিটা পরিষেবা কিছু জায়গায় ফ্রি ফাইবার ইন্টারনেট পরিষেবা দেওয়া হচ্ছে, আর এই শহর গুলির মধ্যে-গাজিয়াবাদ, গুরুগ্রাম আর নয়েডা আছে। আর এর সঙ্গে দিল্লি আর মুম্বাইয়ের হাজার হাজার ইউজার্স্রা জিও গিগা ফাইবারের ব্যাবহার করতে পারবেন। কোম্পানি অনুসারে এই পরিষেবা সফট লঞ্চ ফেসে আছে।

Jio Giga Fiber য়ের সঙ্গে কোম্পানি গিগা টিভিও নিয়ে আসছে। আর আপনাদের বলে রাখি যে এই গিগা টিভি কোম্পানির ফাইবার নেটওয়ার্ক বৃদ্ধি করে ব্যান্ডইউথ করবে। আর এই 4K সাপোর্ট, ভিডিও কলিংয়ের সঙ্গে বাকি সার্ভিস দেওয়া হবে। আর আপাতত এর লঞ্চ বিষয়ে কিছু জানা যায়নি।

Connect On :