জিও এফেক্টের ফল এবার ভারতী এয়ারটেল খুব তাড়াতাড়ি 3G পরিষেবা বন্ধ করে শুধু 4G পরিষেবা রাখবে

জিও এফেক্টের ফল এবার ভারতী এয়ারটেল খুব তাড়াতাড়ি 3G পরিষেবা বন্ধ করে শুধু 4G পরিষেবা রাখবে
HIGHLIGHTS

ভারতী এয়ারটেলের চিফ এক্সিকিউটিভ অফিসার বলেছেন যে কোম্পানি 4G র চাহিদা বৃদ্ধি পাচ্ছে আর এখন তাদের কাছে 900Mhz ব্যান্ড 4G কাস্টমার আছে

রিলায়েন্স জিওর 4G পরিষেবার ফল আরও একবার ভারতীয় টেলিকমে দেখা গেছে, ভারতী এয়ারটেল এবার ভারতের দ্বিতীয় কোম্পানি হতে চলেছে যারা শুধুই 4G পরিষেবা দেবে। আর কোম্পানির চিফ এক্সিকিউটিভ অফিসার গোপাল ভিট্টাল বলেছেন যে, এয়ারটেল ফোর্থ জেনারেশানের এয়ারওয়েভ 900mHz তে তৈরি করার চেষ্টায় আছে। আর এটি এখন 2G ভয়েস পরিষেবা 4G তে ব্যাবহার করা হয়। আর ইকনমিক টাইমস বলেছে যে এয়ারটেল 116 ইউনিটের এয়ারবেস 900MHz ব্যান্ড মোট 16 টি সার্কেলে করছে। আর এয়ারটেল আমাদের জানিয়েছে যে তারা 3G পরিষেবা বন্ধ করার পরিকল্পনা করছে আর এতে এদের 2G পরিষেবাতে কোন এফেক্ট পরবেনা।

তিনি আরও জানান যে “ আমরা  4G পরিষেবাতে এগিয়ে যাচ্ছি আর এই সময়ে 900Mhz য়ের ব্যান্ড 4g পরিষেবাতে কাজ করে। আর 2G পরিষেবা 1800Mhz ব্যান্ডে কাজ করে”। এর সঙ্গে ভিত্তাল আরও বলেন যে কোম্পানি অনুসারে “ একটি ট্র্যান্সিস্টেন্স স্ট্র্যাটেজি’ আর এটি 900MHz য়ের স্পিডে 4G পরিষেবা দেবে। আর অফিসার আরও বলেন যে “খুব তাড়াতাড়ি 3G পরিষেবা বন্ধ হবে”।

ET অনুসারে এয়ারটেল তাদের 900MHZ ব্যান্ড কর্নাটকে 4G র জন্য রিফার্মড করেছে । আর এর সঙ্গে এয়ারটেল 398 টাকার একটি প্রিপেড প্ল্যান নিয়ে এসছে যা প্রতিদিন 1.5GB 4G ডাটা অফার করে। আর এর সঙ্গে আনলিমিটেড ভয়েস কল আর প্রতিদিন 90 টি SMS পাওয়া যায়। আর এর বৈধতা 70 দিনের। আর এটি জিওর 398 টাকার প্ল্যানের সঙ্গে প্রতিযোগিতায় লঞ্চ করা হয়েছে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo