রিলায়েন্স জিও 1000টাকায় 100Mbps ব্রডব্যান্ড প্ল্যানের সঙ্গে Volp কলিং দেবে

Updated on 30-May-2018
HIGHLIGHTS

ট্যারিফের বিষয়ে আমরা যদি বলি তবে জানা যাচ্ছে যে এই প্ল্যানে 1000টাকার প্রতিমাসের হিসাবে দেওয়া হবে

এরকম  মনে হচ্ছে যে এবার রিলায়েন্স জিও ব্রডব্যান্ড কানেকশানের ক্ষেত্রেঅ এগিয়ে আসছে। আর লেটেস্ট রিপোর্ট অনুসারে কোম্পানি এবার এই বছরের শেষ পর্যন্ত নিজেদের ফাইবার টু-দ্যা হোম ( FTTH) পরিষেবা লঞ্চ করার চেষ্টায় আছে আর যা 1000টাকায় 100Mbps স্পিড অফার করে। আর হাই স্পিড ইন্টারনেটের সঙ্গে ব্রডব্যান্ডের প্ল্যানে ইন্টারনেটে আনলিমিটেড ভয়েস কল অফার করবে। আর বলা হচ্ছে যে দিল্লি আর মুম্বাইতে কোম্পানি নিজদের ফাইবার অপ্টিকশের কানেকশান টেস্টিং করছে।

Livemint য়ের রিপোর্ট অনুসারে জানা গেছে যে ,” রিলায়েন্স জিও এই বছরের শেষ পর্যন্ত ওয়ার্ড ইন্টারনেট সেগমেন্টে এন্টড়ি করার তোড়জোড় করছে আর ফাইবার টু দ্যা হোম পরিষেবা VoIp (ভয়েস অভার ইন্টারনেট প্রোটোকল) ফোন আর JioTV র মাধ্যমে আনলিমিটেড কলও অফার করবে”। আর এও বলা হয়েছে যে ,”ট্যারিফের বিষয়ে আমরা যদি বলি তবে এই বিষয়ে বেশি কিছু না জানা গেলেও এটা জানা গেছে যে এই প্ল্যানে 100টাকা প্রতিমাসে দিতে হবে”।

VoIp এমন একটি পরিষেবা যার মাধ্যমে ইউজার্সরা টেলিফোন নেটওয়ার্কের ব্যাবহার করে কোন ব্রডব্যান্ড ইন্টারনেট কেনাকশন ছাড়াই ভয়েস কল করতে পারে। সকার 1 মে থেক ইন্টারেন্ট টেলিফোনের প্রোপোজালের অনুমতি দিয়েছে।

জিও তাদের jio Tv অ্যাপে আসা নিজেদের কনটেন্ট উন্নত করার জন্য কাজ করছে। আর এছাড়া এই স্ট্রিম লাইভ TV চ্যানেলের মাধ্যমে jio Tv অ্যাপের আগে দেওয়া হবে।

আর অন্য দিকে এরকম মনে করা হচ্ছে যে এয়ারটেলও তাদের আগামী ব্রডব্যান্ড যুদ্ধের জন্য তৈরি হচ্ছে। কোম্পানি এর আগেই 300Mbps কানেকশানের কথা জানিয়েছে আর যা 1200GB পর্যন্ত FUB লিমিটের সঙ্গে আসবে আর এর দাম 2,990টাকা রাখা হয়েছে।

ভায়াঃ

Connect On :