এয়ারটেল এবং ভোডাফোন কে ছাপিয়ে রিলায়েন্স জিও বানালো একটি নতুন রেকর্ড

এয়ারটেল এবং ভোডাফোন কে ছাপিয়ে রিলায়েন্স জিও বানালো একটি নতুন রেকর্ড
HIGHLIGHTS

ট্রাই এর একটি নতুন রিপোর্ট অনুযায়ী, ডিসেম্বর 2016 পর্যন্ত রিলায়েন্স জিও তার প্রতিদ্বন্দ্বী ভোডাফোন এবং এয়ারটেল কে ও 4G স্পীডের মামালায়ে পিছনে করে দেয়.

রিলায়েন্স জিও বাজারে আসার সময় থেকেই একটা অভিযোগ বেশিরভাগ মানুষের কাছ থেকেই আসছিল যে, রিলায়েন্স জিও-র স্পীড একেবারেই ভালো নয়। সেই কারণেই অনেকেই জিও ব্যবহার করা বন্ধ করে দিয়েছিলেন। শুধু গ্রাহকেরাই নন, ট্রাইও জানিয়েছিল যে, জিও-র স্পীডই সবথেকে দুর্বল। কিন্তু এবার সেই ট্রাই-ই অন্য কথা জানাচ্ছে। তারা জানাচ্ছে যে, ডিসেম্বর মাসে জিও-র ডাউনলোড স্পীড এয়ারটেল, ভোডাফোনকে ও ছাপিয়ে গিয়েছে।

আরও দেখুন : Hyve Pryme ফোন যা কম দামে ভালো ফিচর সহ হতে পারে আপনার..

ট্রাই জানিয়েছে যে, ডিসেম্বরে রিলায়েন্স জিও-র নেটওয়ার্কে ডাউনলোড স্পীড দারুন ছিল। ১৮.১৬ মেগাবাইট প্রতি সেকেন্ডে স্পীড ছিল। নভেম্বরের তুলনায় যা অনেক গুণ বেশি। নভেম্বরে রিলায়েন্স জিও-র ডাউনলোড স্পীড ছিল ৫.৮৫ মেগাবাইট প্রতি সেকেন্ডে। এবং সেপ্টেম্বরে এর ডাউনলোড স্পীড ছিল ৭.২৬ মেগাবাইট প্রতি সেকেন্ডে।

অন্যান্য নেটওয়ার্কের মধ্যে ভোডাফোনের ডাউনলোড স্পীড ডিসেম্বরে বেড়েছে ৪.৯ থেকে ৬.৭ মেগাবাইট প্রতি সেকেন্ডে। যেখানে আইডিয়ার ডাউনলোড স্পীড ৫.০৩ মেগাবাইট প্রতি সেকেন্ডে। ভারতী এয়ারটেলের ডাউনলোড স্পীড ৪.৬৮ মেগাবাইট প্রতি সেকেন্ডে। বিএসএনএলের ডাউনলোড স্পীড ৩.৪২ মেগাবাইট প্রতি সেকেন্ডে। এয়ারসেলের ডাউনলোড স্পীড ৩ মেগাবাইট প্রতি সেকেন্ডে।

আরও দেখুন : এয়ারটেল আজ দিল্লি’র মধ্যে লঞ্চ করবে তাদের পেমেন্ট ব্যাংক পরিষেবা

আরও দেখুন : 5100mAh ব্যাটারী’র সঙ্গে লেনোভো P2 স্মার্টফোন লঞ্চ

Team Digit

Team Digit

Team Digit is made up of some of the most experienced and geekiest technology editors in India! View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo