এক মাসের রিচার্জ প্ল্যান চান সঙ্গে অতিরিক্ত সুবিধা? দেখুন Jio, Airtel এবং Vi-র এই প্ল্যানগুলো

Updated on 03-Jan-2023
HIGHLIGHTS

সমস্ত টেলিকম সংস্থাকে TRAI নির্দেশ দিয়েছে যাতে তারা 30দিনের বৈধতা যুক্ত প্ল্যান রাখে

Jio একটি 30 দিনের বৈধতা যুক্ত প্ল্যান অফার করে

Airtel-ও সেই সব গ্রাহকদের জন্য 30 দিনের বৈধতা যুক্ত একটি প্ল্যান অফার করে যাঁরা এটিকে সেকেন্ডারি সিম হিসেবে ব্যবহার করেন

ভারতের তিনটি বেসরকারি টেলিকম সংস্থা Airtel, Jio, Vi তিনজনেই একাধিক মাসিক প্ল্যান দিয়ে থাকে গ্রাহকদের জন্য। কিন্তু সেই সব কটি প্ল্যান যতই মাসিক প্ল্যান হোক না কেন তাতে আদতে মেলে 28 দিনের বৈধতা। আর এদিকে ক্যালেন্ডারে প্রতি মাসে থাকে 30 বা 31 দিন। অর্থাৎ আপনি এক মাসের টাকা দিয়ে মাত্র 28দিনের পরিষেবা পাচ্ছেন। এই সমস্যার কথা নিয়ে বারবার আলোচনা হওয়ার পর TRAI বা Telecom Regulatory Authority of India সমস্ত টেলিকম সংস্থাকে একটি নির্দেশ দিয়েছে যেখানে বলা হয়েছে যে মাসিক প্ল্যানের বৈধতা 30দিন রাখতে হবে। 

TRAI এর তরফে বলা হয়েছে যে সমস্ত টেলিকম সংস্থা যেন অন্তত একটি করে এমন রিচার্জ প্ল্যান রাখে যেখানে পুরো 30 দিনের বৈধতা মিলবে। এই নির্দেশ মেনে Jio, Airtel এবং Vi তিনজনেই নতুন মাসিক প্ল্যান নিয়ে এসেছে। এই প্ল্যানে কলের সুবিধা সহ ডেটা, SMS পাঠানোর সুবিধা সহ আরও নানা সুবিধা মিলবে। 

দেখে নিন কোন টেলিকম সংস্থা কোন প্ল্যানে কী অফার দিচ্ছে আর কত টাকায়।

Jio এর নতুন মাসিক প্ল্যান

এই প্ল্যানের দাম 259 টাকা। এখানে মিলবে গোটা এক মাসের বৈধতা সহ রোজ 1.5 GB করে ডেটা, রোজ 100টা করে মেসেজ পাঠানোর সুবিধা। সঙ্গে মিলবে নানা Jio App এর সুবিধা যার মধ্যে আছে Jio Tv, Jio Cinema, ইত্যাদি। গ্রাহকরা চাইলে এই প্ল্যানের সাহায্যে Jio Welcome অফার নিতে পারবেন এবং 5G পরিষেবা ব্যবহার করতে পারবেন। যাঁরা 239 টাকা বা তার বেশি টাকার প্ল্যানের রিচার্জ করবেন তাঁরাই এই সুবিধা পাবেন। 

Airtel এর নতুন মাসিক প্ল্যান

111 টাকা প্ল্যান: এই প্ল্যানের দাম 111 টাকা। এখানে  মিলবে 99 টাকার টকটাইম সহ এক মাসের বৈধতা। সঙ্গে 200MB মোট ডেটা মিলবে সঙ্গে থাকবে SMS পাঠানোর সুবিধা কিন্তু তার জন্য 1 টাকা করে কাটা হবে। এই প্ল্যান মূলত তাঁদের জন্য যাঁরা Airtel এর সিমকে সেকেন্ডারি সিম হিসেবে ব্যবহার করেন। 

319টাকার প্ল্যান: এখানে রোজ 2 GB করে ডেটা মিলবে, সঙ্গে আনলিমিটেড কল এবং রোজ 100 টা করে মেসেজ পাঠানোর সুযোগ। এছাড়া Apollo 24*7 সার্কেল, FasTag, হ্যালো টিউন, ইত্যাদির ফ্রি সাবস্ক্রিপশন। 

Vi এর মাসিক প্ল্যান

এই প্ল্যানের দাম 319টাকা। এখানে গ্রাহকরা পাবেন আনলিমিটেড কল করার সুযোগ সহ রোজ 100টা মেসেজ পাঠানোর সুবিধা। সঙ্গে মিলবে 2GB ডেটা রোজ। অন্যদিকে রোজ রাতে অফুরান ডেটা, উইকএন্ড রোলওভার, ইত্যাদির সুবিধা মিলবে।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :