Jio লঞ্চ করতে চলেছে AirFiber পরিষেবা, কী কী সুবিধা পাবেন এখানে?

Jio লঞ্চ করতে চলেছে AirFiber পরিষেবা, কী কী সুবিধা পাবেন এখানে?
HIGHLIGHTS

Jio -এর তরফে Jio AirFiber পরিষেবা লঞ্চ করা হবে দেশে

এই পরিষেবার কথা গত বছর RIL -এর AGM মিটে ঘোষণা করা হয়েছিল

জুলাই মাসে RIL -এর যে AGM হবে সেখানে হয়তো এই পরিষেবার কথা ঘোষণা করবে Jio

Jio -এর তরফে গত বছর অক্টোবর মাসেই ভারতে 5G পরিষেবা চালু করে দেওয়া হয়েছে। এখন এই টেলিকম সংস্থা দ্রুত ভারতের বিভিন্ন প্রান্তে এই পরিষেবা পৌঁছে দেওয়ার চেষ্টা করছে। একই সঙ্গে এই টেলিকম সংস্থা দ্রুত তাদের AirFiber পরিষেবা লঞ্চ করতে চলেছে।

এই পরিষেবার কথা প্রথমবার Jio -এর তরফে তাদের গত বছরের অ্যানুয়াল জেনারেল মিটিংয়ে ঘোষণা করা হয়েছিল। এবার এই পরিষেবা দেশে চালু হতে চলেছে আগামী 2-3 মাসের মধ্যেই। 

Jio প্ল্যাটফর্মের ডিরেক্টর কিরণ থমাস লাইভ মিন্টকে এই পরিষেবার বিষয়ে জানান তাঁরা এই পরিষেবা যত দ্রুত সম্ভব তত দ্রুত লঞ্চ করার চেষ্টা করছে। বর্তমানে তাঁরা 5G পরিষেবা ভারতের বিভিন্ন প্রান্তে পৌঁছে দিচ্ছেন বলেও জানান। তিনি আরও জানিয়েছেন যে এই কোম্পানি Jio Fiber এবং Jio AirFiber -এর সাহায্যে অন্তত 100 মিলিয়ন বাড়িতে পৌঁছে যেতে চাইছে। তাঁরা এই লক্ষ্য আগামী 2-3 বছরের সেট করেছে। 

Jio AirFiber কী? 

Jio AirFiber পরিষেবা কোনও তার ছাড়া দ্রুত গতিতে বাতাসের মাধ্যমে ইন্টারনেট পরিষেবা পৌঁছে দিতে সক্ষম। এটার জন্য গ্রাহকদের কেবল পোর্টেবল Jio AirFiber ডিভাইসকে প্লাগে গুঁজে সুইচ দিতে হবে। আর একবার এটা চালু হয়ে যাওয়ার অর্থ হল এটা আপনাকে পার্সোনাল WIFI হটস্পট দেবে তাও দারুন গতিতে।

Jio AirFiber

এটা True 5G পরিষেবা ব্যবহার করবে বলেও Jio -এর তরফে জানানো হয়েছে। এই পরিষেবা একটি ঘরের মধ্যে দারুন কাজ করবে বলে জানানো হয়েছে, অন্তত 1000 স্কোয়ার ফিট এরিয়া কভার করবে বলেই Jio -এর তরফে দাবি করা হয়েছে। 

Jio জানিয়েছে Jio AirFiber -এর সাহায্যে আপনার বাড়ি বা অফিসের যে কোনও কাজ নিমেষে সেরে ফেলতে পারবেন গিগাবাইট স্পিডের ইন্টারনেটের সাহায্যে।

এখনও পর্যন্ত এই পরিষেবার ব্যাপারে কী কী জানা গিয়েছে? 

এটি ব্রডব্যান্ড স্পিড দেবে তাও ওয়্যারলেস কানেকশন সহ। Jio AirFiber যেখানে খুশি ব্যবহার করা যায় জাস্ট প্লাগে দিয়ে ডিভাইস অন করলেই হবে। এই সুবিধা Jio Fiber -এ নেই।

Jio AirFiber -এর পরিষেবা ব্যবহার করে গ্রাহকরা নির্বিঘ্নে মাল্টি প্লেয়ার গেম খেলতে পারেন এবং ভিডিও দেখতে পারেন কোনও ঝামেলা ছাড়াই। Jio -এর তরফে হয়তো এই পরিষেবা তাদের এবারের AGM -এ লঞ্চ করা হবে যা জুলাই মাসে অনুষ্ঠিত হতে পারে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo