আরও 50 শহরে পৌঁছল Jio 5G, কলকাতা, শিলিগুড়ির পর এল বাংলার আসানসোল-দুর্গাপুরে

Updated on 25-Jan-2023
HIGHLIGHTS

Jio 5G পরিষেবা চালু হয়ে গেল দেশের আরও 50s শহরে

বাংলার কলকাতা এবং শিলিগুড়িতে এই পরিষেবা আগেই চালু হয়েছিল

এবার সেটা চালু হল দুর্গাপুর এবং আসানসোলে

Reliance Jio True 5G পরিষেবা দ্রুত গতিতে ভারত জুড়ে ছড়িয়ে পড়ছে। এই পরিষেবা পশ্চিমবঙ্গের কলকাতা এবং শিলিগুড়িতে আগেই পৌঁছে গিয়েছিল। প্রথম ধাপেই কলকাতাতে Jio 5G পরিষেবা উপলব্ধ হয়েছিল। এবার এই দুই শহরের সঙ্গে বাংলার আরও দুই শহরে Jio 5G এল। পশ্চিম বর্ধমানের দুই শহর, আসানসোল এবং দুর্গাপুরে এই পরিষেবা চালু করে দিল Jio। এই দুই শহরের সঙ্গে এদিন মোট 50 টি আরও শহরে 5G পরিষেবা চালু করল Jio। ফলে এখন মোট 184টি শহরে Jio 5G উপলব্ধ আছে। আর এর মধ্যে 4 শহর হল পশ্চিমবঙ্গের। 

দেশের অধিকাংশ ক্ষেত্রে 5G চালু করেছে একমাত্র Jio। এরাই প্রথম টেলিকম সংস্থা যাঁরা সব ক্ষেত্রে এই 5G পরিষেবা পৌঁচ দিচ্ছে। যে যে শহরে সদ্য Jio 5G পৌঁছল সেখানে গ্রাহকদের জন্য Jio Welcome Offer দেওয়া হবে, তাঁদের আমন্ত্রণ জানানো হবে যাতে তাঁরা এই 5G পরিষেবার সুবিধা নিতে পারেন। 24 জানুয়ারি, মঙ্গলবার থেকে এই নতুন 50 টি জায়গায় Jio গ্রাহকরা কোনও অতিরিক্ত খরচ ছাড়াই 1 GBSP+ স্পিডের নেটওয়ার্ক পাবেন। 

Jio -এর তরফে এদিন এক মুখপাত্র জানান মোট 17 রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের 50 টি শহরে নতুন করে Jio 5G পরিষেবা পৌঁছে দেওয়া হল। ফলে এখন মোট 184 টি শহরে এই পরিষেবা উপলব্ধ আছে। শুধু ভারত নয়, গোটা বিশ্বে এই প্রথমবার বৃহৎ আকারে এভাবে 5G পরিষেবা রোল আউট করা হচ্ছে। তিনি আরও জানান যে তাঁরা এই পরিষেবা দ্রুত দেশের অন্যান্য প্রান্তে পৌঁছে দেওয়ার জন্য রোল আউট স্পিড বাড়িয়েছেন। Jio এর লক্ষ্য হল 2023 সালের ডিসেম্বরের মধ্যেই গোটা দেশের প্রতিটা মানুষ যাতে 5G পরিষেবা পায় সেটা নিশ্চিত করা।

 

তিনি এদিন তাঁর বক্তব্যের মাধ্যমে অন্ধ্রপ্রদেশ, অসম, ছত্তিশগড়, হরিয়ানা, কর্ণাটক, কেরালা, ওড়িশা, পাঞ্জাব, পুদুচেরি, রাজস্থান, তামিল নাড়ু, পশ্চিমবঙ্গ, উত্তর প্রদেশ সহ একাধিক রাজ্যের সরকারকে ধন্যবাদ জানিয়েছেন। এই পরিষেবা পৌঁছে দেওয়ার জন্য তারা যে সাহায্য করেছেন সেটার জন্য তিনি ধন্যবাদ জানান।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :