এবার দিনে 10 GB ডাউনলোড করতে পারবেন জিও থেকে?

এবার দিনে 10 GB ডাউনলোড করতে পারবেন জিও থেকে?
HIGHLIGHTS

সম্প্রতি একটি মেসেজ সোশ্যাল মিডিয়ায় ঘুরপাক খাচ্ছে। হতে পারে এই লিঙ্কটি একটি ফাঁদ। এবং এই লিঙ্কে ক্লিক করলেই আপনার ব্যক্তিগত সমস্ত ডেটা অন্যের হাতে চলে যেতে পারে।

রিলায়েন্স জিও ওয়েলকাম অফার থেকে হ্যাপি নিউ ইয়ার অফার চালু করার পরই ডাউনলোডের সীমা বেঁধে দিয়েছিল। দিনে 1GB ডাউনলোড করতে পারবেন 4G স্পীডে। তারপরে ডাউনলোড করতে গেলে স্পীড কমে 2G হয়ে যাবে। কিন্তু সম্প্রতি একটি মেসেজ সোশ্যাল মিডিয়ায় ঘুরপাক খাচ্ছে। যেখানে একটি লিঙ্ক দিয়ে বলা হচ্ছে যে, এই লিঙ্কে ক্লিক করলে আপনি 1GB থেকে দিনে 10GB ডাউনলোড করতে পারবেন।

http://upgrade-jio4g.ml/ . এই লিঙ্কে ক্লিক করলেই নাকি ডাউনলোড লিমিট ১ জিবি থেকে বেড়ে ১০ জিবি হয়ে যাবে। এমনই মেসেজ ঘুরপাক খাচ্ছে ফেসবুক হোয়াটস অ্যাপে। তবে এই লিঙ্কে ক্লিক করার আগে সাবধান। হতে পারে এই লিঙ্কটি একটি ফাঁদ। এবং এই লিঙ্কে ক্লিক করলেই আপনার ব্যক্তিগত সমস্ত ডেটা অন্যের হাতে চলে যেতে পারে।

আরও দেখুন : নিউ সাউন্ডটচ 300 সাউন্ড বার সর্বোচ্চ স্থানিক অডিও'র সঙ্গে বাজারে উপস্থিত বোস সাউন্ডটচ 300

এই লিঙ্কে ক্লিক করলেই আপনার ব্যক্তিগত তথ্য যেমন মোবাইল নম্বর, ইমেল আইডি প্রভৃতি চাওয়া হচ্ছে। এই URL-র সঙ্গে রিলায়েন্স জিও-র অফিসিয়াল সাইটের কোনও সম্পর্ক নেই। তাই আপনার কাছে এমন কোনও মেসেজ এলে তা সঙ্গে সঙ্গে ডিলিট করে দিন। মেসেজে এমনও বলা হচ্ছে যে, ‘এই মেসেজটি আপনার বন্ধুদের মধ্যেও ছড়িয়ে। হোয়াটস অ্যাপে অন্তত ১০জন গ্রুপ ফ্রেন্ডের মধ্যে ছড়িয়ে দিলে তবেই আপনি এই সুবিধা পাবেন।‘

তাই খুব সাবধান। এমন কোনও ঘোষণা রিলায়েন্স জিও করেনি। এটি একটি ভুয়ো মেসেজ। হ্যাকারদের ফাঁদও হতে পারে।

আরও দেখুন : এবার ইন্টারনেট ছাড়াই করুন গুগল!

আরও দেখুন : লেনোভো ফ্যাব 2 প্রো ভারতে লঞ্চ, দাম 29,990 টাকা

Team Digit

Team Digit

Team Digit is made up of some of the most experienced and geekiest technology editors in India! View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo