এই মুহূর্তের সব থেকে বড় খবরঃ এই কারনে এবার দেশের সেরা কলকাতা

এই মুহূর্তের সব থেকে বড় খবরঃ এই কারনে এবার দেশের সেরা কলকাতা
HIGHLIGHTS

সারা দেশে 22টি টেলিকম সার্কেলের মধ্যে 4G অ্যাভেলিবিটিতে সবার আগে আছে কলকাতা

এবার আরও এক নতুন পালক যোগ হল শহর কলকাতার মুকুটে।

ভাবছেন কী বলছি? আসলে ওপেনসিগন্যালের সারা দেশের 4G অ্যাভেলিবিটির যে তালিকা তৈরি করেছে তাতে একদম প্রথমে আছে রাজ্যের রাজধানী, বাঙালির প্রানের শহর কলকাতা। ওপেন সিগন্যাল একটি মোবাইল অ্যানালেটিক্স কোম্পানি আর তারা বুধবার জানিয়েছে যে সারা দেশে 22টি টেলিকম সার্কেলের মধ্যে 4G অ্যাভেলিবিটিতে সবার আগে আছে কলকাতা।

রিপোর্ট অনুসারে কলকাতা রিজেন ভারতের 22টি টেলিকম সার্কেলের রিজেনের মধ্যে  অ্যাভেলিবিটির ক্ষেত্রে 90% স্কোর করেছে। আর এই শহর সারা দেশের 4G অ্যাভেলিবিটিতে প্রথমে আছে। কলকাতা এই তালিকায় 90.7 % স্কোর করে এই জায়গা পেয়েছে। এই রিপোর্টে এও বলা হয়েছে যে সারা দেশের 22টি টেলিকম সার্কেলের মধ্যে 21টি সার্কেলে LTE পরিষেবা 80% । একটি বিজ্ঞপ্তিতে বলা হয় যে যে দেশে 2012 সাল থেকে 4G এসেছে সেখানে এই পার্সেন্টেজ বেশ ভাল।

আর এই সেরার সেরা হওয়ার পরে কলকাতার পেছনে আছে দ্বিতীয় স্থানে আছে পাঞ্চাব 89.8% স্কোর করে।  আর বিহার তৃতীয় স্থান গ্রহন করেছে 89.2% য়ে আর দেশের সেরা 5 য়ের মধ্যে মধ্যপ্রদেশ 89.1% আর উড়িষ্যা 89% পেয়েছে।

দুর্ভাগ্যের বিষয় দিল্লি বা মুম্বাইয়ের মতন শহর এই তালিকায় 12 আর 13 তম স্থান দখল করেছে। এদের স্কোর 4G অ্যাভেলিবিটিতে যথাক্রমে 86.73% আর 86.65%।

ওপেন সিগন্যাল এও জানিয়েছে যে সারা দেশে টেলিকম কোম্পানি গুলির মধ্যে 4G ডাউনলোড স্পিড 6Mbps নিয়ে এয়ারটেল প্রথমে আর রিলায়েন্স জিও 5.1Mbps স্পিড নিয়ে দ্বিতীয় স্থানে আছে।

Digit.in
Logo
Digit.in
Logo