এবার স্প্যাম কলের হাত থেকে গ্রাহকদের মুক্তি দিতে তৈরি ভোডাফোন জিও

Updated on 29-May-2019
HIGHLIGHTS

ভারতে ভোডাফোন আইডিয়ার মোট গ্রাহক 39.5 কোটি

এয়ারটেলের মোট গ্রাহক 32.5 কোটি

আর জিওর মোট গ্রাহক 30.7 কোটি

আপনার ফোন যে কোন টেলিকম কোম্পানিরই হোক না কেন প্রায় প্রতিদিনই ফোনে একাধিক ফোন আসে আর সেই ফোন বা SMS গুলি বেশির ভাগই অপ্রয়োজনীয় হয়। আর এবার গ্রাহকদের এই সমস্যার হাত থেকে মুক্তি দিতে চাইছে ভোডাফোন বা জিওর মতন কোম্পানি গুলি।

কোম্পানি গুলি এমন এক নতুন প্রযুক্তি আনতে চাইছে যা থেকে গ্রাহকরা স্প্যাম কল বা মেসেজের হাত থেকে রেহাই পাবেন। আর এই উদ্দেশ্য নিয়েই এগিয়ে এসেছে ভোডাফোন আইডিয়া বা জিওর মতন কোম্পানি গুলি।

সম্প্রতি তারা তানলা সলিউশান ও টেক মহিন্দ্রার সঙ্গে চুক্তি করে স্প্যামারদের হাত থেকে গ্রাহকদের রেহাই দিতে চায়।

এই সময়ে সারা দেশে ভোডাফোন আইডিয়ার মোট গ্রাহক প্রায় 39.5 কোটি, সেখানে জিওর গ্রাহক সংখ্যা 30.7 কোটি আর এয়ারটেলের গ্রাহক সংখ্যা 32.5 কোটি।

আপনাদের জানিয়ে রাখি যে স্প্যাম কলের হাত থেকে গ্রাহকদের বাঁচাতে এর মধ্যেই IBM য়ের সঙ্গে এই একই রকমের চুক্তি করেছে এয়ারটেল যাতে তাদের গ্রাহকরা স্প্যাম কল আর মেসেজের হাত থেকে মুক্তি পান। তবে আসলে তালনা সলিউশান কোম্পানি এই সিস্টেম তৈরি করেছে।

সম্প্রতি ভোডাফোন আইডিয়ার একজন প্রতিনিধির কাছ থেকে জানা গেছে যে, একটি “অত্যাধুনিক” প্রযুক্তি ব্যাবহার করে এই পরিষেবা আনা হবে। আর এর সঙ্গে সুত্র থেকে এও জানা গেছে যে টেক মহিন্দ্রার কাছ থেকে এই একই পরিষেবা আনছে জিও। যদিও দুটি কোম্পানি এখনও পর্যন্ত এই নিয়ে অফিসিয়ালি কিছু জানায়নি।

জানা গেছে যে ব্লক চেন পদ্ধতির মাধ্যমে এই সমস্যা সমাধান করতে চলেছে কোম্পানি গুলি।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Connect On :