এবার আপনার 2G-3G ফোনেও ব্যবহার করুন জিও 4G ইন্টারনেট! জানুন কীভাবে?

Updated on 20-Feb-2017
HIGHLIGHTS

JioFi 2 ওয়্যারলেস রাউটারের মাধ্যমে আপনারা 2G-3G স্মার্টফোনেও জিও ব্যবহার করতে পারবেন।

এবার আপনকে আপনার 2G-3G ফোনে জিও’র 4G সিম চালানোর জন্য নতুন ফোন কেনার দরকার পরবে না, আর না তো আপনাকে এইদিক-ওইদিক দৌড়ানোর নেই.

jioFi 2 ওয়্যারলেস রাউটারের মাধ্যমে আপনারা 2G-3G স্মার্টফোনেও জিও ব্যবহার করতে পারবেন। কিন্তু কীভাবে jioFi 2 ওয়্যারলেস রাউটারের সঙ্গে আপনারা স্মার্টফোনটি কে সংযোগ করবেন?

HD ভয়েস কল করার জন্য গুগল প্লে স্টোর থেকে ‘Jio 4G Voice app’ ডাউনলোড করুন। এবার ওয়াইফাই-র মাধ্যমে jioFi 2 কানেক্ট করুন। ইনস্টল হয়ে যাওয়ার পর অ্যাপটি ওপেন করুন। তারপর বন্ধ করুন। তারপর ফের অ্যাপটি চালান। তারপর জিও জয়েন লোগো বাটনে ক্লিক করুন। এর মাধ্যমে আপনার ডিভাইসটি jioFi সিমে রেজিস্টার হয়ে যাবে। এবার আপনার অল্টারনেটিভ ফোন নম্বরে একটি ওটিপি বা ওয়ান টাইম পাসওয়ার্ড আসবে। সেটি দিন।

আরও দেখুন : লেনোভো K6 নোট 5.5 ইঞ্চি 1080p ডিসপ্লের সঙ্গে একটি বাজেট ডিভাইস

ডিভাইসটি অ্যাক্টিভেট হয়ে যাওয়ার পর আপনার অল্টারনেটিভ নম্বরে একটি মেসেজ আসবে। যেখানে বলা হবে আপনার জিও 4G নম্বরটি অ্যাক্টিভেট হয়ে গিয়েছে। এবার জিও জয়েন অ্যাপে টেলি ভেরিফিকেশনের জন্য আপনাকে ১৯৭৭ নম্বরে ফোন করতে হবে। যে যে ডকুমেন্টস আপনি জমা দিয়েছেন, তা সামনে রাখবেন। ভেরিফিকেশনে আপনার জমা দেওয়া ভোটার কার্ড কিংবা আধার কার্ড কিংবা প্যান কার্ডের শেষ চারটি ডিজিট জানতে চাওয়া হবে।

ডিজিট ৪টি বলার পরই আপনার জিও সিম কার্ড অ্যাক্টিভেট হয়ে যাবে। মনে রাখবেন, জিও জয়েন অ্যাপ সবসময় চালু করে রাখবেন। নাহলে কোনও খোন কিংবা মেসেজ পাবেন না। এবং jioFi হটস্পটটিও চালু রাখতে হবে। হটস্পটের দাম ১ হাজার ৯৯৯ টাকা।

আরও দেখুন : লেনোভো K6 পাওয়ার 4GB ভেরিয়েন্ট 21 ফেব্রুয়ারি হবে সেল

আরও দেখুন : এবার আর 4G নয়, 5G হয়ে যাচ্ছে জিও?

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit.

Connect On :