কি করে জিওর নাম্বারে নিজের ফোন নাম্বার পোর্ট করবেন জানুন

কি করে জিওর নাম্বারে নিজের ফোন নাম্বার পোর্ট করবেন জানুন
HIGHLIGHTS

সহজেই নাম্বার পোর্ট করা যাবে

একটি মেসেজের মাধ্যমে UPS কোড পাওয়া যাবে

টেলিকম অপারেটাররা একের পর এক দারুন সব ডাটা প্যাক নিয়ে আসছে আর নিজদের ইউজারদের একেরপর এক দারুন অফার দিয়ে নিজদের কাছে ধরে রাখছে। আর এতে অবশ্য আদতে সুবিধা হচ্ছে ইউজারদেরই। অনেক কোম্পানিই র সঙ্গে অ্যামাজন প্রাইমের বা নেটফ্লিক্সের ফ্রি সাবস্ক্রিপশান দিচ্ছে। আর এসবের মধ্যে যদি ইউজার্সরা জিওতে নিজদের ফোন নাম্বার পোর্ট করতে চান তবে তাও করা যায়।

কারন অনেক সময়েই নেটওয়ার্ক সমস্যা হয় আর তাখন অনেকেই নিজের নাম্বার পোর্ট করিয়ে নিতে চান। আর এবার ডাটা বেনিফিট আর রিচার্জ প্যাকে করা করা হচ্ছে। আর সেখানে ইউজার্সরা চাইলে নিজদের নাম্বার পোর্ট করে জিওতে করতেই পারেন। আর কি করে তা সম্ভব তাই আজকে আমরা এখান দেখব। আসুন তবে সেই পদ্ধতিটি ভাল করে দেখে নেওয় যাক।

যে কোন ফোন নাম্বার এভাবে জিওতে পোর্ট করুন

  • নিজের ফনে মেসেজ বক্সে জান আর সেখানে মেনুতে মেসেজ টাপ করার জন্য ট্যাপ করুন।
  • আর এখানে PORT টাইপ করে এবার স্পেস দিয়ে নিজের ফোন নাম্বার দিন যেমন- PORT 8765409814।
  • আর এবার এই মেসেজ 1900 তে পাঠিয়ে দিন।
  • আর এবার মেসেজ পাঠানোর পরে আপনারা একটি ইউনিক পোর্টিং কোড পাবেন আর সেখানে UPC বলা যেতে পারে আর এর পরে এই কোডে এর এক্সপায়ারি ডেট দেওয়া থাকবে (UPC `15 দিনের জন্য বৈধ)।
  • আর এবার এই কোড নিয়ে জিও স্টোরে বা রিলায়েন্স ডিজিটাল স্টোরে জান। নাম্বার পোর্ট করার জন্য আপনার ঠিকানার প্রমান, আইডি প্রুফ আর জিও কানেকশানের জন্য ডিজিটাল KYC প্রসেসের জন্য আধার কার্ড সঙ্গে নিয়ে যেতে হবে।
  • আপনি যদি নিজের পোস্টপেড নাম্বার পোর্ট করতে চান তবে এর আগের সব বিল জমা করতে হবে আর নাম্বার পোর্ট হতে 7 দিন মতন সময় লাগবে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo