জিওর জন্য ইন্টারনেট ব্যাবহারে ভারত বিশ্বে দ্বিতীয়

জিওর জন্য ইন্টারনেট ব্যাবহারে ভারত বিশ্বে দ্বিতীয়
HIGHLIGHTS

21% ইন্টারনেট ব্যাবহারকারী নিয়ে প্রথম স্থানে আছে চিন

আর ভারত 12% ইন্টারনেট ব্যাবহারকারী নিয়ে দ্বিতীয় স্থানে আছে

বিশ্বের মোট 51% মানুষ ইন্টারনেট ব্যাবহার করেন

এই সময়ে সারা বিশ্বের বেশির ভাগ মানুষই ইন্টারনেট ব্যাবহার করেন। আর এই বেশির ভাগ ইন্টারনেট ব্যাবহারকারী মানুষদের মধ্যে 12% ই আমাদের দেশের মানের ভারতের। আর সম্প্রতি একটি রিপোর্ট থেকে জানা গেছে যে মোট ইন্টারনেট গ্রাহকদের হিসাবে সারা বিশ্বে ভারত দ্বিতীয় স্থানে আছে।

এই সময়ে সারা বিশ্বের ইন্টারনেট গ্রাহকদের পরিসংখ্যানে প্রথম স্থানে আছে চিন। আর এর মোট 21% চিনের মানুষ ইন্টারনেট ব্যাবহার করেন। আর সেখানে 12% ইন্টারনেট ব্যাবহারকারী নিয়ে ভারত দ্বিতীয় স্থানে আছে। আর 8% ইন্টারনেট ব্যাবহারের হিসাবে তৃতীয় স্থানে আছে মার্কিন যুক্তরাষ্ট্র। একটি পরিসংখ্যান অনুসারে 2018 সালে সারা বিশ্বের 318 কোটি মানুষ কম করেও একবার ইন্টারনেট ব্যাবহার করেছেন। আর যা মোটা বিশ্বের জনসংখ্যার হিসাবে 51% । আর 2017 সালে এই সংখ্যা ছিল 360 কোটি মানে 49% ।

ভারতে জিও আশার পর থেকেই ইন্টারনেটের দাম কমেছে আর মানুষও আগের থেকে অনেক বেশি ইন্টারনেট ব্যাবহার করেন। কারন জিওই প্রথম সস্তায় ভারতে ইন্টারনেট পরিষেবা নিয়ে আসে আর পরে বাকি টেলিকম কোম্পানি গুলিও একের পর এক সস্তা প্ল্যান নিয়ে আসে গ্রাহকদের জন্য।

আর এসবের প্রভাবেই ভারতে ইন্টারনেটের ব্যাবহারও হু হু করে বেরেছে। আর সেই বারতে থাকা ব্যাবহারের ফলেই এখন ভারতে সারা বিশ্বে ইন্টারনেট ব্যাবহারের হিসাবে দ্বিতীয় স্থানে আছে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo