রিলায়েন্স জিও-র ৫টি অসামান্য ফ্রি অ্যাপস

রিলায়েন্স জিও-র ৫টি অসামান্য ফ্রি অ্যাপস
HIGHLIGHTS

রিলায়েন্স-এর ঝুলিতে এখন শুধুই লাইফ মোবাইল বা জিও ফোরজি পরিষেবা নেই, রয়েছে একগুচ্ছ দুর্ধর্ষ অ্যাপ। কেমন অ্যাপস জেনে নিন...

রিলায়েন্স জিও এখন ট্রেন্ডিং। এত কম খরচে ফোরজি পরিষেবা এই মুহূর্তে আর কোনও টেলিকম সার্ভিস প্রোভাইডারের নেই। এর সঙ্গেই বাজারে এসেছে ‘লাইফ’ সিরিজের সস্তার ফোরজি ফোন। মধ্যবিত্তের কাছে তাই সব মিলিয়ে সোনায় সোহাগা ‘রিলায়েন্স’-এর অফার। কিন্তু জানেন কি, এগুলি ছাড়াও এই মুহূর্তে রিলায়েন্সের ঝুলিতে রয়েছে আরও একটি চমক?

৫টি দুর্ধর্ষ অ্যাপ এনেছে রিলায়েন্স জিও। এই অ্যাপগুলির প্রায় সবকটাই চলবে অ্যানড্রয়েড এবং আইওএস-এ। জেনে নিন কী কী অ্যাপ—

১. জিও মানি

এটিই প্রথম লঞ্চ করা হয়। এই অ্যাপটি ব্যবহার করার জন্য রিলায়েন্স জিও নেটওয়র্ক থাকা আবশ্যক নয়। যে কোনও নেটওয়র্কে থেকেই ডাউনলোড করে ব্যবহার করা যাবে। ইউজারের সমস্ত মোবাইল ওয়ালেটের হিসেব রাখে এই অ্যাপ। সহজেই রিচার্জ করা যায় এবং বিল পেমেন্টও করা যায়। অ্যানড্রয়েড ও আইওএস অ্যাপ রয়েছে।

২. জিও সিনেমা

এই অ্যাপ শুধুমাত্র জিও ফোরজি সাবস্ক্রাইবারদের জন্য। এই অ্যাপে দেখা যাবে বলিউড, হলিউড এবং আঞ্চলিক ছবি। শুধু তাই নয়, হিন্দি টেলিভিশনের বেশ কিছু শো এবং মিউজিক ভিডিও দেখা যাবে। অ্যাপের ইন্টারফেসটিও খুবই ফ্রেন্ডলি। ফুল এইচডিতে সিনেমা স্ট্রিমিং করতে পারবেন ইউজাররা কিন্তু অ‌্যাড বাগস থাকবে না। অ্যানড্রয়েড ও আইওএস অ্যাপ রয়েছে।

আরও দেখুন : স্যামসাং গ্যালাক্সি S8 ব্লুটুথ 5.0 এবং অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সঙ্গে হবে লঞ্চ

৩. রিলায়েন্স জিওনেট

এটিও শুধুমাত্র জিও নেট ব্যবহারকারীদের জন্য। যাতে পরিষেবা সুষ্ঠুভাবে পান গ্রাহকরা, সেই জন্যই এই অ্যাপ। সবচেয়ে সুখবর হল, এই অ্যাপের মাধ্যমে রিলায়েন্স জিও-র পাবলিক ওয়াই-ফাই হটস্পট ব্যবহার করতে পারবেন ইউজাররা। অ্যানড্রয়েড ও আইওএস অ্যাপ রয়েছে।

৪. জিও সিকিউরিটি

এটি একটি অ্যান্টিভাইরাস সলিউশন যা শুধুমাত্র জিও সাবস্ক্রাইবারদের জন্য। নর্টন-এর তৈরি এই সলিউশন জিও ব্যবহারকারীরা তাঁদের ফোনে রাখলে পাবেন ম্যালওয়্যার প্রোটেকশন এবং ভাইরাস স্ক্যান। এছাড়া ওয়েব ব্রাউজিং করার সময় বিভিন্ন ফেক ওয়েবসাইট ও গুপ্ত বিপদের হাত থেকে রক্ষা করবে এই অ্যাপ। তবে এটি শুধুমাত্র অ্যানড্রয়েড ইউজারদের জন্য।

৫. জিও মিউজিক

এটিও শুধুমাত্র জিও সাবস্ক্রাইবারদের জন্য। এই অ্যাপের মাধ্যমে ইংরেজি, হিন্দি এবং অন্যান্য আঞ্চলিক ভাষার গান ডাউনলোড করা যাবে। সাওন বা অ্যাপল মিউজিকের মতো ৩২০ কেবিপিএসে মিউজিক প্লে করা যাবে। বিভিন্ন জঁর, শিল্পীর নাম ও পিরিয়ড অনুযায়ী লিস্টিং করা থাকবে গানগুলি। অ্যানড্রয়েড ও আইওএস অ্যাপ রয়েছে।

আরও দেখুন : প্যানাসনিক P88 স্মার্টফোন ট্রিপল LED ফ্ল্যাশ এর সঙ্গে লঞ্চ, দাম 9,290 টাকা

আরও দেখুন : নুবিয়া Z11, N1 লঞ্চ, মুল্য 29,999 টাকা এবং 11,999 টাকা

Team Digit

Team Digit

Team Digit is made up of some of the most experienced and geekiest technology editors in India! View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo