শাওমি 2020 তে 10টির বেশি 5G ফোন লঞ্চ করবে

শাওমি  2020 তে 10টির বেশি 5G ফোন লঞ্চ করবে
HIGHLIGHTS

শাওমির CEO Lei Jun এই বিষয়ে কোম্পানির প্ল্যানিং জানিয়েছেন

চিনে এর মধ্যেই 5G ফোনের প্রি সাবস্ক্রিপশান শুরু হয়ে গেছে

টপ চিনা ক্যারিয়ার এর ম্পধ্যে 9.3 মিলিয়ান 5G প্রি সাবস্ক্রিপশান করেছে

শাওমি হয়ত প্রথম চিনা কোম্পানি গুলির একটি হবে যারা 2020 সালে 5G ফোন লচন করবে। চিনের Wuzhenয়ে ওয়ার্ল্ড ইন্টারনেট কনফারেন্সে শাওমির CEO Lei Jun জানান যে কোম্পানি সামনের বছর 10টির বেশি 5G ফোন লঞ্চ করার পরিকল্পনা করছে। চিনা কোম্পানি এর মধ্যে দুটি 5G ফোন Mi Mix 3 5G আর Mi 9 Pro 5G চিনে লঞ্চ করেছে। আর CEO অনুসারে দুটি ফোনেরই চাহিদা প্রচুর। আর এর থেকে কোম্পানি হাই , মিড আর লো এন্ড দামের 5G ফোন আনারা কথা ভাবছে।

শাওমি জানিয়েছে যে চিনা স্মার্টফোন বাজার গত বছর 13.9 শতাংশ থেকে 11.8 শতাংশে নেমে এসেছে। আর এর সঙ্গে Lei বলেন যে, “ইন্ডাস্ট্রির মানুষরা জানেন যে পরে আর 4G ফোন বিক্রি হবে না, আর তাই আমরা এই পদক্ষেপ নিচ্ছি, যাতে এবার 5G ফোন বিক্রি হয়”।

আর এর সঙ্গে চিনাএর ক্যারিয়ার 5G ফোনের প্রি সাবস্ক্রিপশানের বিষয়টি স্বীকার করেছে। সব মিলিয়ে প্রায় 9.3 মিলিয়ান ইউসার টেকনলজির পরের জেনারেশানের জন্য রেজিস্ট্রেশান করেছে। আর প্রথম সাড়ির চিনা ক্যারিয়ার জানিয়েছে যে 9.3 মিলিয়ানের বেশি 5G প্রি সাবস্ক্রিপশান হয়েছে। আর এ রস্নগে তারা এও জানা যে মানুষ 5G ভেরিয়েন্টের জন্য টেক্সট মেসেজও করেছে। আর চিন 5G র সব থেকে বড় অ্যাডপটার আর ইফ্রাস্টকাচারের সব থেকে বড় ক্ষেত্র হসিয়াবে 2020 সালে উঠে আসবে বলে মনে করা হচ্ছে।

2019 অনুসারে 5G ফোন বাজারের এক শতাংশ জায়গায় আছে। তবে Taiwanese Semiconductor Manufacturing Company (TSMC)  অনুসারে সামনের বছরের মধ্যে 5G ফোনের চাহিদা 300 মিলিয়ান হতে পারে। আর এর সঙ্গে Strategy Analytics projections জানিয়েছে যে 5G ফোনের চাহিদা পাঁচগুণ বারতে পারে।

Digit.in
Logo
Digit.in
Logo